• সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬
  • ||

করোনা নয়, সাধারণ ফ্লু-জনিত জ্বরে আক্রান্ত পাটমন্ত্রী

প্রকাশ:  ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৬:৪৯
নিজস্ব প্রতিবেদক
বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী। ফাইল ছবি

বুকে ব্যথা, জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএসএমইউ) ভর্তি হয়েছেন। বুধবার (২৬ ফেব্রুয়ারি) তিনি ওই হাসপাতালে ভর্তি হন। এখন তিনি হাসপাতালের কেবিন ব্লকের ৫১১ নম্বর কেবিনে চিকিৎসাধীন আছেন।

তবে তিনি সাধারণ ফ্লু-জনিত জ্বরে আক্রান্ত বলে জানিয়েছেন জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

তিনি বলেন, এটা কমন ফ্লু। শীতকালীন সবজি থেকে এই ভাইরাসের সংক্রমণ ঘটতে পারে।

তিনি আরও বলেন, মন্ত্রীর করোনা বাইরে পরীক্ষা করা হয়েছে । আমাদের কাছে এটা আসেনি। এছাড়া আমরা বাইরে কোন স্যাম্পলও পাঠাইনি। এটা আসলে আমাদের রুটিন পরীক্ষাই করা হয় না এমন ভাইরাস। যেকোন চিকিৎসা ছাড়াই এটা ভাল হয়ে যায়। সর্দি, কাশির মত।

বিএসএসএমইউর (ভিসি) কনক কান্তি বড়ুয়া জানান, মেডিক্যাল বোর্ড গঠন করে গোলাম দস্তগীর গাজীকে চিকিৎসা দেওয়া হচ্ছে। তার রোগের উপসর্গ কারণে কিছু পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে। তিনি বোর্ডের তত্ত্বাবধানে চিকিৎসাধীন আছেন।

এর আগেও তিনি নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে প্রথমে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। সেখানে তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে এয়ার অ্যাম্বুলেন্সে করে সিঙ্গাপুর নেওয়া হয়।

দেশে এখন পর্যন্ত ৮৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে, কারো মধ্যেই করোনার উপস্থিতি নেই। গুজবে কান না দিয়ে সন্দেহজনক যে কারো বিষয়ে নিশ্চিত হয়ে খবর পরিবেশনের আহ্বান আইইডিসিআর-এর।


পূর্বপশ্চিমবিডি/কেএম

গোলাম দস্তগীর গাজী,পাটমন্ত্রী,বিএসএসএমইউ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close