• মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭
  • ||

করোনা আক্রান্ত মধ্যপ্রাচ্যে ফ্লাইট বন্ধের পরিকল্পনা নেই: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশ:  ২৫ ফেব্রুয়ারি ২০২০, ১৯:৪৭
নিজস্ব প্রতিবেদক

প্রাণঘাতী করোনাভাইরাস এখন মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে ছড়িয়ে গেলেও সেসব দেশের সাথে বাংলাদেশের বিমান যোগাযোগ বন্ধ করার পরিকল্পনা নেই বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) সচিবালয়ে মন্ত্রণালয়ের কক্ষে চীন সরকারের পক্ষ থেকে করোনাভাইরাস শনাক্তে ৫০০ কিটস গ্রহণ অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। এসময় ঢাকায় নিযুক্ত চীনা রাষ্ট্রদূত লি জিমিং তার সরকারের দেয়া কিটগুলো সচিবালয়ে স্বাস্থ্যমন্ত্রীর হাতে তুলে দেন।

মন্ত্রী জানান, করোনা মোকাবিলায় চীন সরকারকে বাংলাদেশ সরকার শুভেচ্ছা হিসেবে চিকিৎসা সরঞ্জাম দিয়েছিল। এর পরিপ্রেক্ষিতে চীন সরকার বাংলাদেশ সরকারকে করোনাভাইরাস পরীক্ষা করার জন্য ৫০০ কিট শুভেচ্ছা হিসেবে দিয়েছে।

জাহিদ মালেক বলেন, ‘সুখবর হলো বাংলাদেশে এখনও কোনো করোনাভাইরাসের রোগী পাওয়া যায়নি। ভাইরাসটি যাতে না আসতে পারে সে জন্য দেশের সব বিমানবন্দর ও স্থলবন্দরসহ সব জায়গায় আমাদের মেডিকেল টিম আছে।’

মন্ত্রী আরও জানান, চীনসহ বিভিন্ন দেশে প্রায় ৮০ হাজার রোগী করোনাভাইরাসে আক্রান্ত। এতে বিভিন্ন দেশে মারা গেছেন ২ হাজার ৬১৮ জন। বিভিন্ন দেশ থেকে আগত ৩ লাখের বেশি মানুষের পরীক্ষা করেছি আমরা। এখন পর্যন্ত কারও শরীরে করোনা শনাক্ত হয়নি। করোনাভাইরাস মোকাবিলায় আমাদের সব ধরনের প্রস্তুতি রয়েছে। এ বিষয়ে আমরা সতর্ক আছি’।

ভাইরাসটি এখন মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে ছড়িয়ে যাওয়ায় সেসব দেশের সাথে বাংলাদেশের বিমান যোগাযোগ বন্ধ করা হবে কি না জানতে চাইলে মন্ত্রী বলেন, ‘ফ্লাইট বন্ধের কোনো পরিকল্পনা নেই।’


পূর্বপশ্চিমবিডি/এএম

স্বাস্থ্যমন্ত্রী,জাহিদ মালেক,চীন,করোনাভাইরাস,ফ্লাইট বন্ধ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close