• বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬
  • ||

নদী তীরে ধর্মীয় স্থাপনা উচ্ছেদ নয়: নৌপরিবহন প্রতিমন্ত্রী

প্রকাশ:  ১৯ ফেব্রুয়ারি ২০২০, ১৯:৩৬
নিজস্ব প্রতিবেদক
নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। ফাইল ছবি

ঢাকার চারপাশের নদী তীর দখল করে নির্মিত মসজিদ, মন্দির ও শিক্ষা প্রতিষ্ঠান উচ্ছেদ করা হবে না বরং সেগুলোর সমন্বয় করতে চাই বলে জানিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। তিনি বলেন, ধর্মীয় প্রতিষ্ঠানগুলো আমাদের অনুভূতির সঙ্গে যুক্ত। সেগুলো সমন্বয়ের লক্ষ্যে ইসলামিক চিন্তাবিদ, আলেম-ওলামাদের সঙ্গে আলোচনা করেছি। ধর্মীয় প্রতিষ্ঠানগুলো উচ্ছেদ নয়, সেগুলোর সমন্বয় করতে চাই।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) সচিবালয়ে নৌপরিবহন মন্ত্রণালয়ের সভাকক্ষে নদীর তীরভূমিতে বিদ্যমান ধর্মীয় প্রতিষ্ঠানসহ অন্যান্য স্থাপনা পুনঃস্থাপন সংক্রান্ত বৈঠকে এসব কথা বলেন প্রতিমন্ত্রী।

খালিদ মাহমুদ বলেন, ঢাকাকে বসবাসযোগ্য নগরী হিসেবে গড়ে তোলার লক্ষ্যে সরকার কাজ করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নদীতীর দখলমুক্ত ও দূষণমুক্ত করার নির্দেশনা দিয়েছেন। নদী তীরভূমি দখলমুক্ত, দূষণমুক্ত এবং নিরাপদ পরিবেশ গড়ে তোলার লক্ষ্যে গত এক বছর সামর্থ অনুযায়ি বাধাহীনভাবে কাজ করে যাচ্ছি। এক্ষেত্রে মিডিয়ার যথেষ্ট ভূমিকা রয়েছে।

বৈঠকে উপস্থিত ছিলেন, নৌপরিবহন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আবদুস সামাদ, ধর্ম সচিব মো. নূরুল ইসলাম, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক আনিস মাহমুদ, স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব কাজী আশরাফ উদ্দিন, বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক, অর্থ বিভাগ, রাজউক, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রতিনিধিরা।


পূর্বপশ্চিমবিডি/কেএম

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী,ধর্মীয় প্রতিষ্ঠান,উচ্ছেদ,নদী
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close