• শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭
  • ||

চুন্নুকে রংকানা আখ্যা দিলেন প্রধানমন্ত্রী

প্রকাশ:  ১২ ফেব্রুয়ারি ২০২০, ২০:২১
নিজস্ব প্রতিবেদক
একাদশ জাতীয় সংসদের ষষ্ঠ অধিবেশনে বক্তব্য দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: পূর্বপশ্চিম

শাড়ির রংয়ে ঋতুরাজ বসন্তের আগমনধ্বনি খুঁজতে গিয়ে কালারব্লাইন্ড তথা ‘রংকানা’ আখ্যায়িত হলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও সাবেক শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী কিশোরগঞ্জ-৩ আসনের সদস্য মুজিবুল হক চুন্নু।

বুধবার (১২ ফেব্রুয়ারি) বিকেলে একাদশ জাতীয় সংসদের ষষ্ঠ অধিবেশনে প্রধানমন্ত্রীর জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে সম্পূরক প্রশ্নের জবাবে সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কথা বলেন।

সংসদ অধিবেশনে সভাপতিত্ব করেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী।

মুজিবুল হক সম্পূরক প্রশ্নের শুরুতে স্পিকারের দৃষ্টি আকর্ষণ করে বলেন, মাননীয় সংসদ নেত্রীকে দেখে আজকে মনে হলো, বসন্ত খুব শীঘ্রে।

এ ছাড়াও সম্পূরক প্রশ্নের শুরুতে তিনি অনুর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ার জন্য প্রধানমন্ত্রী হিসাবে সংসদ নেতাকে অভিনন্দন জানান। তিনি বলেন, আমরা অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে চ্যাম্পিয়ন। এতে মাননীয় প্রধানমন্ত্রীর অনুপ্রেরণা আছে। তাই আমি তাকে আমার পক্ষ থেকে ধন্যবাদ জানাচ্ছি।

এরপর পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সান্ধ্যকালীন কোর্সে সম্পৃক্তার অভিযোগ তুলে ধরে সান্ধ্যকালীন কোর্সের নামে শিক্ষা বাণিজ্য বন্ধ করতে আইন করার দাবি জানান।

সংসদ নেতা সম্পূরক প্রশ্নের উত্তরে বলেন, মাননীয় স্পিকার আপনার অনুমতি নিয়ে মাননীয় সংসদ সদস্য যে কথা বলেছেন, আমি তার উত্তর দিতে চাই। আমার মনে হয়, মাননীয় সংসদ সদস্যের জানা উচিত বসন্তের যে রং, সেটি কিন্তু বাসন্তী রং। আমি কিন্তু বাসন্তী রংয়ের পড়িনি। এখানে অনেক রং আছে। কালোও আছে। আমার মনে হচ্ছে, মাননীয় সংসদ সদস্য বোধহয় কালার ব্লাইন্ড অর্থাৎ রঙকানা। জানি না, আজকে বাড়িতে গিয়ে ওনার কপাল কী আছে?

এ সময় অধিবেশন কঞ্চে অবস্থিত সংসদ সদস্যসহ সকলে হাস্যরসে মেতে ওঠেন এবং সংসদ নেতার খোঁচাকে স্বাগত জানিয়ে টেবিল চাপড়ান।


পূর্বপশ্চিমবিডি/কেএম

চুন্নু,প্রধানমন্ত্রী শেখ হাসিনা,সংসদ অধিবেশন
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close