• বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭
  • ||

৪৪ বছর ধরে চেষ্টা করেছি জনতার পুলিশ হতে: ডিএমপি কমিশনার

প্রকাশ:  ০৮ ফেব্রুয়ারি ২০২০, ২১:৫০
নিজস্ব প্রতিবেদক
ছবি: পূর্বপশ্চিম

ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেছেন, আমরা ৪৪ বছর ধরে চেষ্টা করেছি, জনতার পুলিশ হতে। বিশ্বাস ও ভালোবাসার ওপরে একজন পুলিশ সদস্যের কিছু পাওয়ার থাকে না। রাজধানীবাসীর বিশ্বাস ও ভালোবাসা অর্জন করতে চেষ্টা করছি। আর সেই লক্ষ্যেই আমাদের প্রত্যেকটি পুলিশ সদস্য কাজ করে যাচ্ছেন।

শনিবার (৮ ফেব্রুয়ারি) বিকালে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ৪৫ বছর পূর্তি উপলক্ষে শোভাযাত্রার উদ্বোধনী অনুষ্ঠানে পুলিশ সদস্যদেরকে ‘জনতার পুলিশ’ হওয়ার আহ্বান জানিয়ে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠান উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

এ সময় পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, আমরা চেষ্টা করছি ঢাকার প্রত্যেকটি থানাকে বিশ্বাস ও আস্থার কেন্দ্রস্থল হিসেবে গড়ে তুলতে। আমরা চাই মানুষ সেবার জন্য থানায় আসবে, ফেরার সময় যেন হাসিমুখে ফিরে যায়।

প্রতিটি থানা হবে জনগণের আস্থার কেন্দ্র আইজিপি বলেন, সেই পরিকল্পনা বাস্তবায়নের চেষ্টা অব্যাহত আছে আমাদের। এ লক্ষ্যে পুলিশ সদস্যরা ২৪ ঘণ্টা কাজ করে যাচ্ছে।

ডিএমপি কমিশনার কমিশনার আরও বলেন, ঢাকা মহানগর পুলিশের লক্ষ্য রাজধানীবাসীর আস্থা অর্জন ও সেবা দেওয়া। সব সময়ই আমরা চেষ্টা করছি, জনতার পুলিশ হতে। আর সেই লক্ষ্যেই আমাদের প্রত্যেকটি পুলিশ সদস্য কাজ করে যাচ্ছে। একজন পুলিশ সদস্যের বিশ্বাস ও ভালোবাসার ওপরে কিছু পাওয়ার থাকে না।

পুলিশের ওপর আস্থা রাখায় নগরবাসীকে ধন্যবাদ জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, আস্থা অর্জনই ডিএমপির একমাত্র লক্ষ্য।

এদিকে প্রতিষ্ঠা দিবস উপলক্ষে বিকাল ৩টায় ডিএমপি সদর দপ্তর থেকে রাজারবাগ পুলিশ লাইনস পর্যন্ত বর্ণাঢ্য র‍্যালির আয়োজন করা হয়। আইজিপি ডিএমপির র্যালির উদ্বোধন করেন। ডিএমপি সদর দপ্তর থেকে রাজারবাগ পুলিশ লাইনে গিয়ে র্যালিটি শেষ হয়। এছাড়াও প্রতিষ্ঠা দিবসের ডকুমেন্টারি প্রদর্শনসহ মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।


পূর্বপশ্চিমবিডি/কেএম

ডিএমপি কমিশনার,মোহা. শফিকুল ইসলাম,৪৫ বছর পূর্তি,ডিএমপি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close