• বুধবার, ০৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭
  • ||

পুলিশকে জনগণের বন্ধু হয়ে কাজ করতে হবে

প্রকাশ:  ০৮ ফেব্রুয়ারি ২০২০, ১০:৩৯
নিজস্ব প্রতিবেদক

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, গণতন্ত্রের অগ্রযাত্রা অব্যাহত রাখার পাশাপাশি মানুষের মৌলিক অধিকার ও মানবাধিকার সমুন্নত রাখতে পুলিশকে জনগণের বন্ধু হয়ে কাজ করতে হবে।

তিনি বলেন, বাংলাদেশ আজ উন্নয়ন, অগ্রগতি ও সমতাভিত্তিক সমাজ গঠনের পথে এগিয়ে যাচ্ছে। উন্নয়নের এ গতিকে ত্বরান্বিত করতে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কার্যকর ভূমিকা পালন করবে নগরবাসী তা প্রত্যাশা করে।

৮ ফেব্রুয়ারি ডিএমপি’র ৪৫তম প্রতিষ্ঠা দিবস উপলক্ষে দেওয়া এক বাণীতে রাষ্ট্রপতি এসব কথা বলেন।

রাষ্ট্রপতি প্রতিষ্ঠা দিবস উপলক্ষে ডিএমপি’র সকল সদস্যকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

তিনি বলেন, ১৯৭১ সালের ২৫ মার্চ কালরাতে পাক হানাদার বাহিনীর বিরুদ্ধে রাজারবাগ পুলিশ লাইনস্-এ বাংলাদেশ পুলিশের সদস্যরা প্রথম সশস্ত্র প্রতিরোধ গড়ে তুলেন। মহান মুক্তিযুদ্ধ-সহ বিভিন্ন সময়ে দেশের নিরাপত্তা ও শান্তি-শৃঙ্খলা রক্ষায় অর্পিত দায়িত্ব পালন করতে গিয়ে অনেক বীর পুলিশ সদস্য মৃত্যুবরণ করেছেন। আমি মহান মুক্তিযুদ্ধ ও বিভিন্ন সময়ে দেশের আইন-শৃঙ্খলা রক্ষায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের শ্রদ্ধার সাথে স্মরণ করছি।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেন, বাংলাদেশ পুলিশের সর্ববৃহৎ ইউনিট ঢাকা মেট্রোপলিটন পুলিশ। প্রতিষ্ঠালগ্ন থেকে এই ইউনিটের সদস্যগণ আইনের শাসন প্রতিষ্ঠা ও জনগণের জান-মালের নিরাপত্তায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে। ডিএমপি’র সদস্যগণ পেশাদারিত্ব, দক্ষতা ও আধুনিক প্রযুক্তির সমন্বয়ে নগরবাসীর নিরাপত্তা নিশ্চিত করছে। এছাড়াও সাম্প্রতিক সময়ে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণ, নগরীর আইন-শৃঙ্খলা রক্ষা, ট্রাফিক শৃঙ্খলা বজায় রাখা, নারী ও শিশুবান্ধব পুলিশিং ব্যবস্থা কার্যকর করা-সহ বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক অনুষ্ঠানে নিরাপত্তা প্রদানে ডিএমপি প্রশংসনীয় ভূমিকা পালন করেছে।

ভবিষ্যতেও রাজধানীবাসীকে প্রত্যাশিত সেবা প্রদানে ঢাকা মেট্রোপলিটন পুলিশ নিরন্তর প্রয়াস অব্যাহত রাখবে-এটাই দেশবাসীর প্রত্যাশা বলে উল্লেখ করেন তিনি।

রাষ্ট্রপতি ঢাকা মেট্রোপলিটন পুলিশের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন।


পূর্বপশ্চিমবিডি/এসএম

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ,ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close