• শনিবার, ০৬ জুন ২০২০, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭
  • ||

জয়ের দ্বারপ্রান্তে ব্যারিস্টার তাপস

প্রকাশ:  ০২ ফেব্রুয়ারি ২০২০, ০০:৩৯ | আপডেট : ০২ ফেব্রুয়ারি ২০২০, ০০:৪১
নিজস্ব প্রতিবেদক

প্রথমবারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) নির্বাচনের মধ্যদিয়ে শেষ হলো ঢাকার দুই সিটির নির্বাচন। দুই মেয়র পদে ভোট গণনার কাজ প্রায় শেষ, চলছে কাউন্সিলর এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদের ভোট গণনা। এরপর হবে আনুষ্ঠানিক ঘোষণা।

এদিকে,ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে বড় ব্যবধানে জয়ের পথে এগিয়ে যাচ্ছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। এরই মধ্যে ১১৫০ কেন্দ্রের মধ্যে ১০৭৫টি কেন্দ্রের ফল প্রকাশ করা হয়েছে। তাতে প্রতিদ্বন্দ্বী ইশরাক হোসেনের চেয়ে ১ লাখ ৮০ হাজার ৬৬৮ ভোটের ব্যবধানে এগিয়ে রয়েছেন তাপস। এই সিটিতে আর মাত্র ৭৫টি কেন্দ্রের ফল ঘোষণা বাকি আছে। তাতে এই ব্যবধান কাটিয়ে ওঠা ইশরাকের জন্য অসম্ভব। ফলে দক্ষিণ সিটিতে তাপসের জয় সময় মাত্র।

১০৭৫টি কেন্দ্রের ফলে দেখা গেছে, নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগের শেখ তাপস পেয়েছেন ৩ লাখ ৯৯ হাজার ৬৯৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেন ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ২ লাখ ১৯ হাজার ২৭ ভোট। দু’জনের ভোটের ব্যবধান ১ লাখ ৮০ হাজার ৬৬৮।

শনিবার (১ ফেব্রুয়ারি) রাতে এ রিপোর্ট লেখা পর্যন্ত ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেন জাতীয় শিল্পকলা একাডেমিতে এই ফল ঘোষণা করেন।

এই ১০০৯টি কেন্দ্রে হাতপাখা প্রতীকে ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়রপ্রার্থী মো. আবদুর রহমান পেয়েছেন ২৪ হাজার ৭১০ ভোট, মাছ প্রতীক নিয়ে গণফ্রন্টের আবদুস সামাদ সুজন পেয়েছেন ১১ হাজার ৮৮১ ভোট, লাঙ্গল প্রতীকে জাতীয় পার্টির মোহাম্মদ সাইফুদ্দিন পেয়েছেন ৫ হাজার ২৫১ ভোট, আম প্রতীকে ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) বাহরানে সুলতান বাহার পেয়েছেন ২ হাজার ৯৬৩ ভোট এবং ডাব প্রতীক নিয়ে বাংলাদেশ কংগ্রেসের মেয়রপ্রার্থী মো. আক্তারুজ্জামান ওরফে আয়াতুল্লাহ পেয়েছেন ২ হাজার ২৭৭ ভোট।

এর আগে, শনিবার (১ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলে ঢাকার দুই সিটিতে। ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে কেন্দ্রগুলোতে ভোট নেওয়া হয়। সকালের দিকে কেন্দ্রগুলোয় ভোটার উপস্থিতি ছিল কম। তবে বেলা বাড়ার সঙ্গে ভোটারদের উপস্থিতি বাড়তে থাকে।

পূর্বপশ্চিমবিডি/জিএম

ইভিএম নির্বাচন,ঢাকা দক্ষিণ,আওয়ামী লীগ,ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close