• বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬
  • ||

ইমিগ্রেশনে পাইলট আটক, যাত্রীরা আড়াই ঘণ্টা বিমানে

প্রকাশ:  ৩০ জানুয়ারি ২০২০, ১৭:২৬
নিজস্ব প্রতিবেদক
ফাইল ছবি

ইমিগ্রেশন, বোর্ডিংসহ আনুষ্ঠানিকতা শেষে ওমানের রাজধানী মাস্কাটগামী যাত্রীদের তোলা হয় বিমানে, কয়েক মিনিট পর ছাড়ার কথা। কিন্তু ইমিগ্রেশনে আটকে পড়েন পাইলট। এতে নির্ধারিত সময়ের পরে আড়াই ঘণ্টারও বেশি সময় ধরে আটকে থাকতে হয় শতাধিক যাত্রী বহনকারী ফ্লাইটটিকে। বুধবার (২৯ জানুয়ারি) রাতে রাজধানীর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ৮ নম্বর বোর্ডিং ব্রিজে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ১২১ ফ্লাইটে এই ঘটনা ঘটে।

বিমানবন্দর সূত্র জানায়, পাইলটের নাম নাসিফ রহমান নাফি। রাত ৯টা ৪৫ মিনিটে মাস্কাটের উদ্দেশ্যে ফ্লাইটটি ঢাকা ছাড়ার কথা ছিল। বিজি-১২১, এয়ারক্রাফট বোয়িং ৭৮৭ ফ্লাইটটি যাত্রী নিয়ে ৮ নং বোর্ডিং ব্রিজ থেকে যাত্রা শুরু করে নির্ধারিত সময়ে। কিন্তু রানওয়েতে যাওয়ার পর কন্ট্রোল রুমের জরুরি নির্দেশে বিমানটি ফিরে আসে।

সংশ্লিষ্ট সূত্র আরও জানায়, পাসপোর্ট ফেলে বিমানবন্দরে চলে আসার পর পাইলট নাফি লোক পাঠিয়ে তার বাসা থেকে পাসপোর্ট আনেন। এরপর রাত সাড়ে দশটার দিকে তিনি বিমানটি ফ্লাই করার চেষ্টা করে রানওয়েতে যান। কিন্তু বিমানবন্দরের কন্ট্রোল টাওয়ার থেকে কয়েক মিনিটের মধ্যে বিমানটি ২ নম্বর বোর্ডিং ব্রিজে ফিরিয়ে আনা হয়। অবশেষে রাত ১২টা ১৫ মিনিটে বিমানটি যাত্রা শুরু করে।

তবে এ বিষয়ে বিমানবন্দরের কোনো দায়িত্বশীল কর্মকর্তার বক্তব্য পাওয়া যায়নি।

পূর্বপশ্চিমবিডি/এসএস

বিসিএস, শিক্ষক নিবন্ধনসহ সব চাকরির আবেদনে ফি বাতিলের দাবি

নিজস্ব প্রতিবেদক

বিসিএস, শিক্ষক নিবন্ধনসহ সব ধরনের সরকারি চাকরির নিয়োগ পরীক্ষায় আবেদন ফি বাতিলের দাবি জানিয়েছে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন (ইশা)। বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) রাজধানীতে জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়।

মানববন্ধনে সংগঠনটির সভাপতি এম. হাসিবুল ইসলাম বলেন, ‘বাংলাদেশ একটি অদ্ভুত রাষ্ট্র। এখানকার দায়িত্বশীলদের সিদ্ধান্তগুলোও অদ্ভুত প্রকৃতির। একজন শিক্ষার্থী পড়াশোনার শেষ পর্যায়ে এসে যখন চাকরির জন্য আবেদন করতে চান, সেখানে তাকে প্রতিনিয়ত আবেদন ফির নামে টাকা গুনতে হয়।’

এটা কোনও যুক্তিতেই বৈধ হতে পারে না মন্তব্য করে তিনি বলেন, ‘একজন দরিদ্র শিক্ষার্থী এত টাকা কোথায় পাবেন? সুতরাং অবিলম্বে সব ধরনের চাকরির ক্ষেত্রে আবেদন ফি বাতিল করতে হবে।’ তা না হলে সাধারণ শিক্ষার্থীদের নিয়ে দেশব্যাপী ছাত্রআন্দোলন গড়ে তোলা হবে বলে হুঁশিয়ারি দেন তিনি।

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন সংগঠনটির সহ-সভাপতি মুহাম্মাদ আব্দুল জলিল, মহাসচিব নুরুল করীম আকরাম, প্রকাশনা সম্পাদক এইচ এম শরীয়াতুল্লাহ উল্লাহ প্রমুখ।

বাংলাদেশ বিমান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close