• মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ৭ আশ্বিন ১৪২৭
  • ||

স্বাস্থ্যমন্ত্রীর এপিএস আরিফকে অব্যাহতি, হাজির হননি দুদকে

প্রকাশ:  ২০ জানুয়ারি ২০২০, ১৬:৪৮
নিজস্ব প্রতিবেদক
ড. আরিফুর রহমান সেখ

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রীর সহকারী একান্ত সচিব (এপিএস) ড. মোহাম্মদ আরিফুর রহমান সেখকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। গত বুধবার (১৫ জানুয়ারি) মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের প্রশাসন-১ শাখার সিনিয়র সহকারী সচিব শাহাদত হোসেন কবির স্বাক্ষরিত এক অফিস আদেশে এই অব্যাহতি দেয়া হয়। দুর্নীতির অভিযোগে জিজ্ঞাসাবাদের জন্য সোমবার নির্ধারিত দিন থাকলেও এপিএস আরিফের দুদকের হাজির হননি।

আরিফুর রহমান সেখ স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রীর সহকারী একান্ত সচিবের দায়িত্ব গ্রহণের আগে মন্ত্রণালয়ে সিনিয়র সহকারী প্রধানের (স্বাস্থ্য-৭) দায়িত্বে ছিলেন। গত বছরের ২২ জানুয়ারির এক বদলি আদেশে তিনি নিজ দায়িত্বের অতিরিক্ত হিসেবে মন্ত্রীর সহকারী একান্ত সচিবের দায়িত্বপ্রাপ্ত হন।

বিদেশে প্রশিক্ষণের নামে অর্থ লোপাট এবং বিভিন্ন সরকারি হাসপাতাল ও মেডিকেল কলেজে পছন্দের ঠিকাদারদের কাজ পাইয়ে দিয়ে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে জিজ্ঞাসাবাদের জন্য সোমবার দুর্নীতি দমন কমিশনে (দুদক) হাজির হওয়ার কথা ছিল আরিফুর রহমান সেখের। তবে তিনি হাজির হননি। তাই আবারো জিজ্ঞাসাবাদের জন্য তলব করে নোটিশ দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদকের প্রধান কার্যালয় থেকে পাঠানো তলবি নোটিশে এবার তাকে আগামী ২৩ জানুয়ারি হাজির হতে বলা হয়েছে।

সংস্থাটির উপপরিচালক মো. সামছুল আলমের সই করা নোটিশ মন্ত্রলালয়ের ঠিকানায় পাঠানো হয়েছে। জনসংযোগ দপ্তর সূত্রে এসব তথ্য জানা গেছে।

তবে অভিযোগ সংশ্লিষ্ট নথি-পত্র সংগ্রহে আরো সময় চেয়ে ১৯ জানুয়ারি আবেদন করার পর দুদক থেকে আবারো চিঠি দেওয়া হলো।

অভিযোগে বি‌দে‌শে প্র‌শিক্ষ‌ণের না‌মে অর্থ লোপাট এবং বিভিন্ন সরকা‌রি হাসপাতা‌ল ও মেডি‌ক‌্যাল ক‌লে‌জে যন্ত্রপাতি ও এমএসআর সামগ্রী পছন্দের ঠিকাদার কাজ পাই‌য়ে দিয়ে সহায়তা করেছেন বলেও উল্লেখ করা হয়েছে।

এদিকে অভিযোগ উত্থাপিত হওয়ার পর গত ১৫ জানুয়ারি ড. মোহাম্মদ আরিফুর রহমানকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। তিনি স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রীর সহকারী একান্ত সচিবের দায়িত্ব গ্রহণের আগে মন্ত্রণালয়ে সিনিয়র সহকারী প্রধানের (স্বাস্থ্য-৭) দায়িত্বে ছিলেন।

২০১৯ সালের ২২ জানুয়ারি এক বদলি আদেশে তিনি নিজ দায়িত্বের অতিরিক্ত হিসেবে মন্ত্রীর সহকারী একান্ত সচিবের দায়িত্বপ্রাপ্ত হন।

পূর্বপশ্চিমবিডি/এসএস

দুদক,স্বাস্থ্য মন্ত্রণালয়,ড. আরিফুর রহমান সেখ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close