• সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭
  • ||

আব্দুল মান্নানের মরদেহ দেখতে হাসপাতালে ওবায়দুল কাদের

প্রকাশ:  ১৮ জানুয়ারি ২০২০, ১১:০৫
নিজস্ব প্রতিবেদক

সদ্যপ্রয়াত বগুড়া-১ আসনের সংসদ সদস্য (এমপি) আব্দুল মান্নানের মরদেহ দেখতে গেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শনিবার (১৮ জানুয়ারি) সকাল ১০টায় আব্দুল মান্নানের মরদেহ দেখতে ল্যাবএইড হাসপাতালে যান তিনি।

এদিকে এমপি আব্দুল মান্নানের মৃত্যু সংবাদ পেয়ে আওয়ামী লীগ নেতাকর্মীসহ স্থানীয়রা হাসপাতালে ভিড় করেছেন।

আব্দুল মান্নানের পরিবার পরিজন এবং আত্মীয়-স্বজন ছাড়াও ঢাকায় অবস্থানরত বগুড়ার অনেক আত্মীয় এবং শুভাকাঙ্ক্ষীরা ছুটে গিয়েছেন ল্যাবএইড হাসপাতালে। হাসপাতালে পরিবার পরিজন এবং আত্মীয় স্বজনরা এ সময় কান্নায় ভেঙে পড়েন।

প্রসঙ্গত, আজ সকাল সাড়ে ৮টার দিকে রাজধানীর ল্যাবএইড হাসপাতালের আইসিসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান বগুড়া-১ আসনের এমপি আব্দুল মান্নান।

তিনি সাবেক ছাত্রলীগের সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন। এছাড়া একাদশ সংসদের কৃষি মন্ত্রণায় সর্ম্পকিত সংসদীয় কমিটির সদস্য ছিলেন।

২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-১ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন আব্দুল মান্নান। পরে ২০১৪ সালে অনুষ্ঠিত দশম জাতীয় সংসদেও জয় পান তিনি। ২০১৮ সালে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয় পেয়ে টানা তৃতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন আব্দুল মান্নান। সর্বশেষ এই নির্বাচনে নৌকা প্রতীকে তিনি পেয়েছিলেন ২ লাখ ৬৭ হাজার ৯৪৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির কাজী রফিকুল ইসলাম ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছিলেন ১৬ হাজার ৬৯০ ভোট।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন তিনি। কৃষিবিদ আব্দুল মান্নান বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের ভিপিও ছিলেন।

আব্দুল মান্নান ১৯৫৩ সালের ১৯ ডিসেম্বর বগুড়ার সারিয়াকান্দি উপজেলার হিন্দুকান্দি গ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম জালাল উদ্দিন সরদার।

তার স্ত্রী শাহাদারা মান্নান সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বগুড়া জেলা পরিষদের সদস্য। তার ছেলে সাখাওয়াত হোসেন সজল আমেরিকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষক এবং মেয়ে মালিহা মান্নান পরিবার নিয়ে আমেরিকা প্রবাসী।


পূর্বপশ্চিমবিডি/এসএম

এমপি আব্দুল মান্নান,বগুড়া-১,ওবায়দুল কাদের,মরদেহ দেখতে হাসপাতালে
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close