• সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭
  • ||

এ বিষয়ে বলার আপনি কে? তাপসকে দুদক চেয়ারম্যান

প্রকাশ:  ০৮ ডিসেম্বর ২০১৯, ১৫:৪২ | আপডেট : ০৮ ডিসেম্বর ২০১৯, ১৫:৫৮
নিজস্ব প্রতিবেদক

বেসিক ব্যাংক দুর্নীতি ইস্যুতে ব্যাংকটির সাবেক চেয়ারম্যান আব্দুল হাই বাচ্চুকে দুদকের চার্জশিটভুক্ত করা হবে কিনা এই বিষয়ে বলার এখতিয়ার ব্যারিস্টার ফজলে নূর তাপসের নেই। এমন মন্তব্য করেছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ।

রোববার (৮ ডিসেম্বর) ‘করাপশন এগেইনস্ট রিপোর্টার্স’ এর আয়োজনে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

নাম উল্লেখ না করে ইকবাল মাহমুদ বলেন, আবদুল হাই বাচ্চুর নাম যোগ করবো কি করবো না, এ বিষয়ে বলার আপনি কে? হু আর ইউ? এ সময় তিনি প্রশ্ন করা ওই সাংবাদিককে বলেন, কথাটি আপনাকে না, আগে যিনি আবদুল হাই বাচ্চুর নাম যোগ করা হবে কিনা জানতে চেয়েছিলেন তাকে উদ্দেশ্য করে বলা।

ফজলে নূর তাপসের উদ্ধৃতি দিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ইকবাল মাহমুদ বলেন, তদন্ত কি উনি করেছেন? তদন্ত করছে কমিশন। কমিশন যেখানে তদন্ত করছে তখন এই বিষয় নিয়ে তো কথা বলাই উচিত না।

তিনি আরও বলেন, দুর্নীতি দমন কমিশন একটি স্বাধীন কমিশন। কমিশন তার নিজ গতিতে চলে। কমিশনকে চাপে রাখার সুযোগ কারো নেই।

দুদক চেয়ারম্যান বলেন আরও বলেন, ব্যাংকটির লুটপাটের টাকা মালয়েশিয়া, অস্ট্রেলিয়াসহ বিভিন্ন দেশে চলে গেছে। সেখানে মিউচ্যুয়াল লিগ্যাল এসিসট্যান্স (এমএলএ) পাঠানো হয়েছে। সেই প্রতিবেদন আসলে তদন্ত কার্যক্রম শেষ হয়ে আসবে বলেও জানান তিনি।

উল্লেখ্য, সম্প্রতি এক অনুষ্ঠানে ব্যারিস্টার ফজলে নূর তাপস বেসিক ব্যাংক দুর্নীতি নিয়ে কথা বলার সময় ব্যাংকের সাবেক চেয়ারম্যান আব্দুল হাই বাচ্চুকে কেন আসামি করে মামলা করা হচ্ছে না, এ ব্যাপারে দুদক কী করছে- এমন প্রশ্ন তোলেন। এই ব্যর্থতার দায় স্বীকার করে দুদক চেয়ারম্যানকে পদত্যাগ করতে বলেন তাপস।‌


পূর্বপশ্চিমবিডি/ওআর

তাপস,দুদক,বেসিক ব্যাংক,বাচ্চু,দুদক চেয়ারম্যান,ইকবাল মাহমুদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close