• মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯, ২৫ অগ্রহায়ণ ১৪২৬
  • ||

গুরুকেই প্রথম স্মরণ করলেন স্বর্ণ জয়ী দিপু চাকমা

প্রকাশ:  ০২ ডিসেম্বর ২০১৯, ১৪:৪৫
নিজস্ব প্রতিবেদক

সকালেই দক্ষিণ এশিয়ার অলিম্পিক’ খ্যাত এস এ গেমসের কারাতে ইভেন্টে ব্রোঞ্জ জেতেন বাংলাদেশের মেয়ে হোমায়রা আক্তার অন্তরা। তাতেই পদকের খাতা খুলল লাল সবুজের পতাকাবাহীরা। এরপর দুপুরের দিকে তায়কোয়ান্দো ইভেন্টে আসরের প্রথম স্বর্ণ উপহার দিলেন দিপু চাকমা।

স্বর্ণ পদক জয়ের পর গুরুকেই প্রথম স্মরণ করলেন দিপু চাকমা। সাফল্য উৎসর্গ করলেন গুরু মাহমুদুল ইসলাম রানাকে।

রাঙ্গামাটির এই তরুণ তায়কোয়ান্দোতে পুমসে ৩০+ পুরুষ ব্যক্তিগত ইভেন্টে স্বর্ণ জয় করেন ভারতের প্রতিযোগীকে হারিয়ে। এই ইভেন্টে লড়েছে মোট ছয়টি দেশের প্রতিযোগী।

সেনাবাহিনীর এই খেলোয়াড় স্বর্ণ জয়ের পর তিনি বলেন, আমি আত্মবিশ্বাসী ছিলাম। ওভাবেই আমি নেমেছিলাম।

২০১৩ সালে বাংলাদেশ গেমস থেকেই জাতীয় পর্যায়ে সেরা দিপু চাকমা। স্বর্ণ পদক জয় করে তিনি বলেন, এই অনুভূতি ভাষায় প্রকাশ করা যাবে না। এটা অন্যরকম অনুভূতি। যদি তায়কোয়ান্দোতে কেউ প্রথম স্বর্ণ নিয়ে থাকে সেটা মিজান স্যার (মিজানুর রহমান)। ওনার প্রেরণায় এত দূর আসা। এ ছাড়া আমার সহকর্মী, ফেডারেশন কর্মকর্তা যারা আছে, যারা আমার পাশে ছিলেন। ওনাদের প্রেরণায় এত দূর আসা। সব সময় চেষ্টা করেছি দেশকে কিছু দেওয়ার জন্য।

তায়কোয়ান্দোতে বাংলাদেশ প্রথম স্বর্ণ পদকের দেখা পায় ২০০৬ সালে মিজানুর রহমানের হাত ধরে। এরপর ঢাকায় ২০১০ সালে এসেছে আরও দুটি স্বর্ণ পদক। ২০১৬ সালে ৩টি ব্রোঞ্জ এসেছিল এই ডিসিপ্লিন থেকে।

এসএ গেমসে বাংলাদেশকে প্রথম স্বর্ণ পদক এনে দেয়া দিপু চাকমাকে অভিনন্দন জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।


পূর্বপশ্চিমবিডি/ওআর

এসএ গেমস,খেলা,দীপু চাকমা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত