• বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬
  • ||

ইডেন টেস্ট

কমান্ডো ঘেরা বক্সে বসবেন শেখ হাসিনা

প্রকাশ:  ২২ নভেম্বর ২০১৯, ০৯:৫২ | আপডেট : ২২ নভেম্বর ২০১৯, ১০:৫০
নিজস্ব প্রতিবেদক
প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি

কলকাতার ইডেন গার্ডেনে প্রথমবারের মতো দিবা-রাত্রির টেস্ট খেলতে নামছে বাংলাদেশ ও ভারত। আজ শুক্রবার (২২ নভেম্বর) ম্যাচের উদ্বোধনী দিনে বিসিসিআই’র সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের আমন্ত্রণে মাঠে উপস্থিত থাকবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জঙ্গি সংগঠনের হুমকি থাকায় প্রতিবেশী দেশের রাষ্ট্রপ্রধানকে নিয়ে বাড়তি সতর্ক কলকাতা পুলিশ, করেছে নিশ্ছিদ্র নিরাপত্তার ব্যবস্থা। এরই অংশ হিসেবে ইডেনে শেখ হাসিনার জন্য পৃথক একটি বক্স তৈরি হচ্ছে। সেটি ঘিরে রাখবেন কমান্ডোরা। ওই বক্সে বসে টেস্ট ম্যাচটি দেখবেন তিনি।

জানা গেছে, ইডেনে শেখ হাসিনার জন্য পৃথক একটি বক্স তৈরি হচ্ছে। সেটি ঘিরে রাখবেন কমান্ডোরা। ওই বক্সে হাসিনা এবং তাঁর ঘনিষ্ঠরা থাকবেন। এ ছাড়াও সেখানে থাকবে হাসিনার নিজস্ব একটি নিরাপত্তা দলও। তবে শহরে তিনি থাকাকালীন তাঁর নিরাপত্তার মূল দায়িত্ব থাকবে কলকাতা পুলিশের হাতেই।

পুলিশ সূত্রে জানায়, সিপি’র নির্দেশ অনুযায়ী পুলিশ বিমানবন্দর থেকে আলিপুরের পাঁচতারা হোটেল এবং সেখান থেকে ইডেনের যাত্রাপথ নিরাপত্তায় মুড়ে ফেলা হচ্ছে। হাসিনার যাতায়াতের পথে থাকা উড়ালপুলের তলাতেও কড়া নজরদারি ও নিরাপত্তা থাকবে। হোটেলে থাকবেন সাদা পোশাকের পুলিশকর্মী ও কমান্ডোরা।

উল্লেখ্য, সাম্প্রতিককালে বিদেশি কোনও রাষ্ট্রপ্রধানের সফরে এমন কঠোর নিরাপত্তার বন্দোবস্ত করা হয়নি। এ ব্যাপারে পুলিশের গোয়েন্দা বিভাগের একটি সূত্র জানায়, বাংলাদেশের জঙ্গি সংগঠন জামাত-উল-মুজাহিদিন বাংলাদেশ (জেএমবি) যে এ রাজ্যে সক্রিয়, তার প্রমাণ অতীতে কয়েক বার মিলেছে। জেএমবির কয়েক জন ধরাও পড়েছে। তাই বাংলাদেশের প্রধানমন্ত্রীর নিরাপত্তায় সামান্যতম ফাঁকও রাখতে চায় না পুলিশ। সে কারণেই নিরাপত্তার এত বাড়াবাড়ি।


পূর্বপশ্চিমবিডি/কেএম

ইডেন টেস্ট,প্রধানমন্ত্রী শেখ হাসিনা,ভারত-বাংলাদেশ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত