• বুধবার, ১৩ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬
  • ||

‘বুলবুল’ মোকাবিলায় ১৩ জেলায় স্থানীয় সরকার বিভাগেরও ছুটি বাতিল

প্রকাশ:  ০৯ নভেম্বর ২০১৯, ১৫:০৩ | আপডেট : ০৯ নভেম্বর ২০১৯, ১৫:৫৭
নিজস্ব প্রতিবেদক
ফাইল ছবি

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এর সম্ভাব্য প্রভাব মোকাবিলায় আগাম প্রস্তুতি হিসেবে ১৩টি উপকূলীয় জেলায় স্থানীয় সরকার বিভাগের সকল কর্মকর্তা/কর্মচারীর শনি ও রোববারের (৯ ও ১০ নভেম্বর) ছুটি বাতিল করা হয়েছে। সেই সঙ্গে কর্মকর্তা কর্মচারীদের কর্মস্থল ত্যাগ না করার নির্দেশনা দেওয়া হয়েছে।

শনিবার (৯ নভেম্বর) এক বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়েছে স্থানীয় সরকার বিভাগ।

এতে বলা হয়, বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এর সম্ভাব্য প্রভাব মোকাবিলার জন্য আগাম প্রস্তুতি হিসেবে ১৩টি উপকূলীয় জেলার স্থানীয় সরকার বিভাগের আওতাধীন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর এবং স্থানীয় সরকার প্রতিষ্ঠানে (জেলা পরিষদ, পৌরসভা, উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদ) কর্মরত সকল কর্মকর্তা-কর্মচারীর আজ শনিবার ও রোববার ছুটি (সাপ্তাহিক ও সরকারি) বাতিলসহ কর্মস্থল ত্যাগ না করার নির্দেশনা দিয়ে আদেশ জারি করেছে স্থানীয় সরকার বিভাগ।

জেলাগুলো হলো- সাতক্ষীরা, বাগেরহাট, পটুয়াখালী, ভোলা,বরগুনা,পিরোজপুর, নোয়াখালী, ফেনী, লক্ষ্মীপুর, খুলনা, চাঁদপুর, কক্সবাজার ও চট্টগ্রাম।

এক পৃথক আদেশে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরে একটি নিয়ন্ত্রণ কক্ষ খোলাসহ মাঠ পর্যায়ের সকল কর্মকর্তা-কর্মচারীকে স্থানীয় প্রশাসনের সাথে নিবিড় যোগাযোগ রক্ষাসহ যথাযথ কার্যক্রম গ্রহণের নির্দেশনা প্রদান এবং প্রয়োজনে ঘূণিঝড় পরবর্তী রাস্তা-ঘাট-কালভার্ট সংস্কার-মেরামতপূর্বক সচল রাখার কার্যকরি ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশনা দেয়া হয়েছে।

জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরকে উপদ্রুত এলাকা ও আশ্রয়কেন্দ্রে পর্যাপ্ত বিশুদ্ধ পানীয় জলের সরবরাহ নিশ্চিত করতে বলা হয়েছে। এছাড়া দুর্গত এলাকায় সকল স্থানীয় সরকার প্রতিষ্ঠানকে জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনসহ জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সাথে সমন্বয়পূর্বক কার্যকর পদক্ষেপ গ্রহণের নির্দেশনাও দেওয়া হয়েছে।

উল্লেখ্য, ঘূর্ণিঝড় বুলবুল মোকাবিলায় উপকূলীয় ১৩ জেলায় সরকারি কর্মকর্তা-কর্মচারীদের শনি ও রোববারের (৯ ও ১০ নভেম্বর) ছুটি বাতিল করে শুক্রবার (৮ নভেম্বর) আদেশ জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়।


পূর্বপশ্চিমবিডি/এসএম

স্থানীয় সরকার,ঘূর্ণিঝড় বুলবুল
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত