• বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ৬ অগ্রহায়ণ ১৪২৬
  • ||

গণভবনে দীপুকে ঢুকতে বাধা, আগেই বাদ ওমর-শাওন-মারুফ  

প্রকাশ:  ২০ অক্টোবর ২০১৯, ১৬:৫৩ | আপডেট : ২০ অক্টোবর ২০১৯, ১৮:০৮
নিজস্ব প্রতিবেদক

সংগঠনের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী এবং সভাপতিমণ্ডলীর তিন সদস্যকে বাদ দিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করতে গণভবনে গেছে যুবলীগ। চেয়ারম্যানের অনুপস্থিতিতে সংগঠনটির সাধারণ সম্পাদক হারুনুর রশীদের নেতৃত্বে গণভবনে যান যুবলীগের নেতারা। তবে ঢুকতে দেওয়া হয়নি যুবলীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুর রহমান মারুফকে। যুবলীগের পক্ষ থেকে তার নাম পাঠানো হলেও তাকে প্রবেশ করতে দেয়া হয়নি।

সপ্তম জাতীয় কংগ্রেস আয়োজন উপলক্ষে রোববার (২০ অক্টোবর) বিকালে যুবলীগ নেতাদের সঙ্গে বসছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে বিকেল পাঁচটায় এ বৈঠক শুরু হয়। বৈঠকে যুবলীগের সভাপতিমণ্ডলীর সদস্য, যুগ্ম সাধারণ সম্পাদক এবং সাংগঠনিক সম্পাদকরা অংশ নেন।

এর আগে বৈঠকে যুবলীগের যেসব নেতা উপস্থিত থাকবেন তাদের নামের তালিকা সংগঠনের পক্ষ থেকে গণভবনে পাঠানো হয়। তাতে চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী, সভাপতিমণ্ডলীর সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন, শেখ ফজলুর রহমান মারুফ এবং শেখ আতিয়ার রহমান দীপুর নামের পাশে ক্রস চিহ্ন রয়েছে।

পরে সংগঠনের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী এবং সভাপতিমণ্ডলীর তিন সদস্যকে বাদ দিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করতে যায় যুবলীগ।

যুবলীগের সাধারণ সম্পাদকের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, চেয়ারম্যান এবং নুরুন্নবী চৌধুরী শাওন গণভবনে যেতে পারছেন না। বাকি দু’জনের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, সেটা গণভবনের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বলতে পারবে।

উল্লেখ্য, যুবলীগের কেন্দ্রীয় কমিটিতে প্রেসিডিয়াম সদস্যের সংখ্যা চেয়ারম্যান ও সাধারণ সম্পাদককে নিয়ে ৩০ জন। এর মধ্যে সভাপতিমণ্ডলীর একজন সদস্য মারা গেছেন।

মূলত কংগ্রেস (সম্মেলন) কিভাবে আয়োজন করা হবে, চেয়ারম্যান দায়িত্ব পালন না করতে পারলে সে পদে কাউকে ভারপ্রাপ্ত দেওয়া হবে কিনা সেসব বিষয়ে আজ আলোচনা হতে পারে।

পূর্বপশ্চিমবিডি/ওআর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত