Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬
  • ||

আবরার হত্যায় বুয়েট ভিসির পদত্যাগের আহ্বান তিনশ' শিক্ষকের

প্রকাশ:  ০৯ অক্টোবর ২০১৯, ১৮:২১
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

বাংলাদেশ প্রকেৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) উপাচার্য অধ্যাপক ড. সাইফুল ইসলামকে আবরার ফাহাদ হত্যার দায় নিয়ে পদত্যাগ করার আহ্বান জানিয়েছেন প্রতিষ্ঠানটির অন্তত তিনশ' শিক্ষক।

বুধবার দুপুর শিক্ষক সমিতির বৈঠক শেষে এই আহ্বান জানানো হয়। অন্তত ৩০০ শিক্ষক উপস্থিতিতে ওই বৈঠকে পদত্যাগ করেন শেরে-বাংলা হলের প্রভোস্ট ড. জাফর ইকবাল খান।

আবরার হত্যাকে কেন্দ্র করে শিক্ষার্থীদের চলমান আন্দোলনে বুয়েট ভিসির পদত্যাগসহ ১০ দফা দাবির সঙ্গে একাত্মতা প্রকাশ করে বুয়েট শিক্ষক সমিতি। তারা আবরার হত্যায় প্রশাসনিক ব্যর্থতার দায় নিয়ে ভিসি সাইফুল ইসলামকে পদত্যাগ করার আহ্বান জানান।

এর আগে বুয়েট অ্যালামনাই অ্যাসোসিয়েশনের এক প্রতিবাদ সমাবেশ থেকে বুয়েট ভিসির অপসারণ দাবি করা হয়। অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক ড. জামিলুর রেজা চৗেধুরী অ্যাসোসিয়েশনের পক্ষে এই দাবি করেন।

এর আগে সকালে আবরার হত্যার বিচার দাবিতে ১০ দফা দাবি উপস্থাপন করেন বুয়েটের আন্দোলনরত শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের চলমান আন্দোলনে বুয়েট ভিসির পদত্যাগসহ ১০ দফা দাবির সঙ্গে সংহতি প্রকাশ করেছে বুয়েট শিক্ষক সমিতি।

গত রবিবার রাত ৮টায় বুয়েটের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদকে ডেকে নিয়ে যায় ছাত্রলীগের একদল নেতাকর্মী। এরপর তাকে শেরে বাংলা হলের ২০১১ নম্বর কক্ষে পিটিয়ে হত্যা করা হয়।

পূর্বপশ্চিমবিডি-এনই

আবরার হত্যা,বুয়েট ভিসি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত