Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬
  • ||

আবরারের জানাজায় কেন অংশ নেননি, জানালেন ভিসি 

প্রকাশ:  ০৯ অক্টোবর ২০১৯, ১৩:৩৪ | আপডেট : ০৯ অক্টোবর ২০১৯, ১৩:৪৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার পর দুইদিন লোকচক্ষুর আড়ালে ছিলেন উপাচার্য অধ্যাপক সাইফুল ইসলাম। ঘটনার পর তিনি সমবেদনা জানাতেও আসেননি আবরারের মরদেহ নিতে আসা তার আত্মীয় স্বজনদেরও। এমনকি সোমবার রাতে ক্যাম্পাসে আবরারের জানাজায়ও অংশ নেননি তিনি।

এ নিয়ে চরম ক্ষোভ জানিয়েছেন শিক্ষার্থীরা। এক পর্যায়ে মঙ্গলবার বিকাল ৫ টার মধ্যে তাকে সশরীরে হাজির হওয়ার আল্টিমেটাম দেয় বুয়েট শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের দাবির মুখে বিশ্ববিদ্যালয়ের ডিন ও শিক্ষকদের সঙ্গে মিটিং করেন এবং পরে ক্যাম্পাসে আসেন উপাচার্য।

পরে নিজ কার্যালয় থেকে বেরিয়ে এসে শিক্ষার্থীদের প্রশ্নের মুখোমুখি হন তিনি। এসময় শিক্ষার্থীরা তার কাছে জানতে চান তিনি কেন আবরারের জানাজায় অংশ নেননি।

জবাবে উপাচার্য বলেন, সে সময় তিনি মন্ত্রীর সঙ্গে বৈঠকে ছিলেন। শিক্ষার্থীরা পাল্টা প্রশ্ন করেন, জানাজা পড়তে পাঁচ মিনিটের বেশি সময় লাগে না। জবাবে তিনি বলেন, গতকাল সন্ধ্যার দিকে ক্যাম্পাস থেকে পুলিশকে সরানোসহ নানা কাজে তাঁকে ব্যস্ত থাকতে হয়েছিল।

শিক্ষার্থীদের আট দফা দাবির পরিপ্রেক্ষিতে উপাচার্য বলেন, ‘তোমরা আলটিমেটাম দিয়ো না, বাবা! আমি তো বলেছি, তোমাদের দাবির সঙ্গে ইন প্রিন্সিপল আমি একমত।’

এদিকে আবরার হত্যার বিচার দাবিতে আজও উত্তাল বিশ্ববিদ্যায় ক্যাম্পাস। বুয়েটে ছাত্র রাজনীতি বন্ধসহ ১০ দফা দাবি পূরণে ৭ দিনের আল্টিমেটাম দেয়া হয়।

দাবি না মানা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সকল প্রশাসনিক কার্যক্রম বন্ধ রাখার ঘোষণা দেন তারা। এ সময় শেরে বাংলা হলের প্রোভোস্টকে প্রত্যাহারের দাবি জানিয়েছেন আন্দোলনকারীরা। ভিসির পদত্যাগ দাবি করেছেন বিশ্ববিদ্যালয়ের অ্যালমনাই সমিতি।

পূর্বপশ্চিমবিডি/ওআর

বুয়েট ভিসি,আবরার,ছাত্রলীগ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত