• বুধবার, ০৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭
  • ||

ক্যাসিনো ডন সেলিমের টাকা যেত লন্ডনে: র‌্যাব

প্রকাশ:  ০১ অক্টোবর ২০১৯, ১৯:৩৩
নিজস্ব প্রতিবেদক
ক্যাসিনো ডন সেলিম প্রধান। ছবি: সংগৃহীত

অনলাইনে অবৈধ ক্যাসিনো ব্যবসার মূলহোতা সেলিম প্রধানের আয়ের টাকা লন্ডনে যেত বলে জানিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

মঙ্গলবার (১ অক্টোবর) সেলিম প্রধানের বাসা ও অফিসে অভিযান শেষে এসব কথা জানান র‌্যাব-১ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সারওয়ার বিন কাশেম।

তিনি বলেন, ক্যাসিনো থেকে আয়ের অবৈধ টাকা ৩টি ব্যাংকের অ্যাকাউন্টে জমা করা হতো। এরপর সেসব টাকা হুন্ডি বা সঙ্গে করে বিদেশে পাচার করে আসছিলেন তিনি। এমনকি সেসব টাকা লন্ডনেও পাচারের তথ্য পেয়েছি।

র‌্যাব অধিনায়ক বলেন, বর্তমানে কারাগারে থাকা ব্যবসায়ী গিয়াসউদ্দিন আল মামুনের ক্লোজ ফ্রেন্ড (ঘনিষ্ঠ) ছিলেন সেলিম। জিজ্ঞাসাবাদে তিনি জানিয়েছেন মামুনকে একটি বিএমডব্লিউ গাড়িও উপহার দিয়েছিলেন। সেলিম বিভিন্ন সময় লন্ডনে টাকা পাঠিয়েছেন বলে স্বীকারোক্তি দিয়েছেন।

কি পরিমাণ টাকা লন্ডনে পাচার হয়েছে জানতে চাইলে তিনি বলেন, একটা গেটওয়ে থেকে প্রতি মাসে ৯ কোটি টাকা লেনদেনের তথ্য পেয়েছি। এমন আরও কিছু গেটওয়ে রয়েছে, সেগুলো আমরা যাচাই করে দেখছি।

তিনি আরও বলেন, সেলিম প্রধানের বাসায় অভিযান চালিয়ে ৭ লাখ টাকা, ২৩ দেশের ৭৭ লাখ টাকা সমমূল্যের মুদ্রা, ৮ কোটি টাকার চেক ও হরিণের দুইটি চামড়া জব্দ করা হয়।

এর আগে আজ (মঙ্গলবার) দুপুরে সেলিমের সহযোগী আটক আক্তারুজ্জামানের দেয়া তথ্যর ভিত্তিতে বনানীর ২ নম্বর রোডের ২৬ নম্বর ভবনে অভিযান চালায় র‌্যাব। এসময় ২১ লাখ টাকা জব্দ করা হয়।


পূর্বপশ্চিমবিডি/কেএম

র‌্যাব,ক্যাসিনো সেলিম
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close