Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬
  • ||

শেখ হাসিনা বাংলাদেশের নতুন ইতিহাসের নির্মাতা: কৃষিমন্ত্রী

প্রকাশ:  ২১ সেপ্টেম্বর ২০১৯, ১৭:০৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

কৃষিমন্ত্রী ড. মোঃ আব্দুর রাজ্জাক বলেন, বঙ্গবন্ধু'র সুযোগ্য কন্যা, সফল রাষ্ট্রনায়ক জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা বাংলাদেশের নতুন ইতিহাসের নির্মাতা। তিনি উন্নয়নের কাণ্ডারি, উন্নত সমৃদ্ধ বাংলাদেশের রূপকার। তিনিই আমাদের স্বপ্ন দেখিয়েছেন উন্নত বাংলাদেশের। একজন সফল রাষ্ট্রনায়ক হিসেবে তাঁর অবদান আজ আন্তর্জাতিকভাবে স্বীকৃত। ইতোমধ্যে তিনি শান্তি, গণতন্ত্র, স্বাস্থ্য ও শিশু মৃত্যুর হার হ্রাস, তথ্য-প্রযুক্তির ব্যবহার, দারিদ্র্য বিমোচন, উন্নয়ন ও সম্প্রীতি প্রতিষ্ঠার জন্য ভূষিত হয়েছেন মর্যাদাপূর্ণ অসংখ্য পদক, পুরস্কার আর স্বীকৃতিতে। জন্মবার্ষিকীতে তাঁর দীর্ঘায়ু কামনা করছি এবং তাঁর জন্য এই দোয়া, তাঁর নের্তৃত্বেই যেনো বাংলাদেশ পায় উন্নত দেশের মর্যাদা।

শেখ হাসিনার ৭২তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে শনিবার (২১ সেপ্টেম্বর) জাতীয় জাদুঘরের-নলিনীকান্ত ভট্টশালী গ্যালারিতে সূচিশিল্প প্রদর্শনী ও আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

কৃষিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্ব, নিষ্ঠা, দক্ষতা, সৃজনশীলতা, উদারমুক্ত গণতান্ত্রিক দৃষ্টিভঙ্গী ও দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ আজ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল রাষ্ট্রে উন্নীত হয়েছে। বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে।

কিন্তু প্রধানমন্ত্রীর লক্ষ্য শুধু উন্নত দেশ গঠন করা নয়, উন্নত জাতিও গঠন করা উল্লেখ করে মন্ত্রী বলেন, জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়তে অর্থনৈতিক সমৃদ্ধিই যথেষ্ট নয়, প্রতিটি মানুষকে দেশপ্রেম, মানবিক মূল্যবোধ, মেধা ও মননেও সমৃদ্ধ হতে হবে, মুক্তিযুদ্ধের চেতনা বুকে ধারন করতে হবে, তবেই উন্নত দেশের পাশাপাশি আমরা উন্নত জাতি হিসেবে গড়ে উঠতে পারবো। নতুন প্রজন্মকে মাননীয় প্রধানমন্ত্রীর আদর্শ অনুসরণ করে দেশ গড়ায় আত্মনিয়োগের আহবান জানান কৃষি মন্ত্রী।

অনুষ্ঠানের আয়োজন করেছে হাসুমণির পাঠশালা। প্রদর্শনীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টে নিহতদের ছবি প্রদর্শীত হয়। এছাড়া প্রধানমন্ত্রীসহ দেশ বিদেশের বিশিষ্ট ব্যক্তিদের ছবিও স্থান পায়।

প্রদর্শনীর উদ্বোধন করবেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হাসুমণির পাঠশালার সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য মারুফা আক্তার পপি।

১০ দিনব্যাপী এ প্রদর্শনী প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য খোলা থাকবে।


পূর্বপশ্চিমবিডি/এসএম

কৃষিমন্ত্রী,ড. আব্দুর রাজ্জাক
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত