• মঙ্গলবার, ২৬ মে ২০২০, ১২ জ্যৈষ্ঠ ১৪২৭
  • ||

‘ভিসি ফারজানাকে আহ্বান, সসম্মানে চলে যান’

প্রকাশ:  ১৯ সেপ্টেম্বর ২০১৯, ২০:৩৬
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন প্রকল্পে দুর্নীতির অভিযোগ ওঠায় উপাচার্য (ভিসি) অধ্যাপক ফারজানা ইসলামকে নিজের সম্মান নিয়ে দ্রুত পদত্যাগ করার আহ্বান জানিয়েছেন আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীরা। ক্যাম্পাসে আন্দোলনকারীর শ্লোগান তুলেছেন, ‘ভিসি ফারজানাকে আহ্বান সসম্মানে চলে যান’।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে জাবি ক্যাম্পাসে এক মিছিল শেষে সমাবেশে তার উদ্দেশে এই আহ্বান জানানো হয়।

অধ্যাপক ফারজানা কোনো দাবির মুখে পদত্যাগ না করার ঘোষণার প্রতিবাদে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিল ও সমাবেশে উপাচার্য পদত্যাগ না করলে আন্দোলনের মাধ্যমে তাকে হটানোর হুমকিও দিয়েছেন আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীরা।

সমাবেশে ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’র মুখপাত্র দর্শন বিভাগের অধ্যাপক রায়হান রাইন বলেন, উপাচার্য উন্নয়ন প্রকল্পকে ব্যবসাক্ষেত্রে পরিণত করেছেন। তাই নৈতিক স্খলন হওয়ায় তার পদত্যাগ চেয়েছি। উপাচার্যের বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে তার বিচার রাষ্ট্রীয় আইনে চাই।

শতাধিক শিক্ষক-শিক্ষার্থীর এই মিছিল সমাজ বিজ্ঞান অনুষদ থেকে শুরু হয়ে পুরনো প্রশাসনিক ভবনের সামনে এসে সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।

এদিকে বৃহস্পতিবার দুপুরে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে সাক্ষাৎ করেছেন জাবি উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম। দুপুর ২টা ৪১ মিনিটে সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর কক্ষে প্রবেশ করেন তিনি। সাক্ষাৎ শেষে বিকেল ৩টা ১০ মিনিটে স্বরাষ্ট্রমন্ত্রীর কক্ষ থেকে বেরিয়ে আসেন উপাচার্য।

এ সময় সাংবাদিকদের কোনো প্রশ্নের উত্তর দেননি জাবি উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম। তবে এই সাক্ষাতের বিষয়ে কথা বলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী।

সাক্ষাতে উপাচার্যের সঙ্গে কী নিয়ে আলোচনা হলো, জানতে চাইলে আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘উনি আসছেন আমার কাছে, উনি মাঝে মাঝেই আসেন, আলাপ-আলোচনা হয়। স্পেশাল ও নির্দিষ্ট কোনো বিষয় ছিল না।’

পূর্বপশ্চিমবিডি- এনই

ভিসি ফারজানা,ফারজানা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close