Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬
  • ||

রোহিঙ্গাদের এনআইডি প্রদানে জড়িতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা: ইসি

প্রকাশ:  ১৬ সেপ্টেম্বর ২০১৯, ২১:০৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon
ফাইল ছবি

নির্বাচন কমিশনার (ইসি) কবিতা খানম জানিয়েছেন, রোহিঙ্গাদের জাতীয় পরিচয়পত্র ও স্মার্টকার্ড (এনআইডি) প্রদানের সঙ্গে জড়িত কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সোমবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে চট্টগ্রাম জেলা আঞ্চলিক কার্যালয়ে বৈঠক শেষে গণমাধ্যমে তিনি এ কথা বলেন।

তারা বলেছেন, ডকুমেন্টের ভিত্তিতে অনেক সময় শনাক্ত করা যায় না। ভোটার হতে আগ্রহীদের সঙ্গে সরাসরি যদি কথা বলা যায় তবে বাংলাদেশি নাগরিক কিনা সেটি শনাক্ত করা সম্ভব।

নির্বাচন কর্মকর্তারা খুবই সতর্ক। ইতোমধ্যেই কিছু রোহিঙ্গাকে শনাক্তও করেছেন তারা, যোগ করলেন তিনি।

তিনি আরও বলেন, রোহিঙ্গাদের বায়োমেট্রিক নেয়া আছে। সেই কপি আমরা নিয়ে এসেছি। নির্বাচন কমিশনেও বায়োমেট্রিক নিচ্ছি। ভোটার তালিকা করার আগে চট্টগ্রামের বিশেষ এলাকার ক্রসম্যাচিংয়ে যদি মিলে যায় তাহলে তারা তো শনাক্ত হয়ে যাবে।

ইসি কমিশনার বলেন, রোহিঙ্গারা যদি ভোটার হয়ে থাকে, তাহলে সিন্ডিকেটের মাধ্যমে হয়েছে। সিন্ডিকেটকে বের করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। ইতোমধ্যে কিছু গ্রেপ্তারও হয়েছে।

ল্যাপটপ হারানো প্রসঙ্গে তিনি বলেন, তখন মামলা হয়েছে। তদন্ত হয়েছে। নির্বাচন কমিশনের তদন্তের মাধ্যমে যদি দেখা যায় কেউ জড়িত তবে কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে বিভাগীয় অ্যাকশন আছে। যদি বাইরের কেউ হয় তবে ফৌজদারি অ্যাকশন হবে।

চট্টগ্রামের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান, কক্সবাজার ও বান্দরবান জেলা নির্বাচন কর্মকর্তা, ২১ উপজেলার নির্বাচন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


পূর্বপশ্চিমবিডি/কেএম

ইসি,রোহিঙ্গা,এনআইডি,কমিশনার কবিতা খানম
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত