Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬
  • ||

স্বল্প সময়ে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ: প্রধানমন্ত্রী

প্রকাশ:  ১২ সেপ্টেম্বর ২০১৯, ২২:৪১ | আপডেট : ১২ সেপ্টেম্বর ২০১৯, ২২:৪৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যারা বঙ্গবন্ধুকে হত্যা করে বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল তাদের ষড়যন্ত্র এখনও চলছে। এসব ষড়যন্ত্রের ব্যাপারে সবাইকে সজাগ থাকতে হবে। দেশকে যেভাবে এগিয়ে নিয়ে যাচ্ছি, সেভাবে এগিয়ে নিয়ে যাবো।

তিনি বলেন, গত এক দশকে বাংলাদেশ ঘুরে দাঁড়িয়েছে। স্বল্প সময়ে বিশ্বে বাংলাদেশ একটা স্থান করে নিয়েছে। বাংলাদেশ এখন এশিয়ার ১৩তম অর্থনৈতিক উন্নতির দেশ এবং দক্ষিণ এশিয়ার দ্বিতীয় অর্থনৈতিক উন্নতির দেশ আর বিশ্বের ৩০তম অর্থনীতির দেশ। আমরা আরও অর্জন করতে পারবো।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) রাতে একাদশ জাতীয় সংসদের চতুর্থ অধিবেশনের সমাপনী ভাষণে তিনি একথা জানান। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীরর সভাপতিত্বে এ অধিবেশন অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রীর বক্তব্যের পর স্পিকার অধিবেশন সমাপ্ত ঘোষণা করেন।

প্রধানমন্ত্রী তার ভাষণে বলেন, এই সময়ে আমাদের চলার পথ কি খুব মসৃণ ছিল? ছিল না। আগুন দিয়ে জ্বালাও-পোড়াও করা হয়েছে। বিআরটিসি আর্টিকুলেট বাসগুলো পর্যন্ত জ্বালিয়ে দেওয়া হয়েছে। বিরোধীদল অত্যাচার নির্যাতনের কথা বলে। আমরা কম নির্যাতনের শিকার হইনি। আওয়ামী লীগ বর্তমানে সংসদে যারা বিরোধীদল তারাও বিএনপি-জামায়াতের অত্যাচার নির্যাতনের শিকার। সেই তুলনায় আমরা কিছুই করছি না।

সবাই আন্তরিকভাবে কাজ করছে বলেই দেশ এগিয়ে যাচ্ছে এমন মন্তব্য করে শেখ হাসিনা বলেন, দেশের উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে হবে। এ সময় ভর্তুকি দিয়ে বিদ্যুৎ উৎপাদন করে কম দামে জনগণকে দেয়ার পরও তা নিয়ে সমালোচনার জবাব দেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, দেশকে স্বাবলম্বী হয়েছে বলেই বাজেট করতে কারো কাছে হাত পাততে হয়না। গত এক দশকে বাংলাদেশ ঘুরে দাঁড়িয়েছে। স্বল্প সময়ে বিশ্বে বাংলাদেশ একটা স্থান করে নিয়েছে। বাংলাদেশ এখন এশিয়ার ১৩তম অর্থনৈতিক উন্নতির দেশ এবং দক্ষিণ এশিয়ার দ্বিতীয় অর্থনৈতিক উন্নতির দেশ আর বিশ্বের ৩০তম অর্থনীতির দেশ। আমরা আরও অর্জন করতে পারবো।

সবশেষে, অধিবেশনে উপস্থিত থেকে সংসদকে প্রানবন্ত করায় সংসদ সদস্যদের ধন্যবাদ জানান সরকারপ্রধান।

পূর্বপশ্চিমবিডি/জিএম

প্রধানমন্ত্রী,শেখ হাসিনা,জাতীয় সংসদ,সমাপনী ভাষণ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত