Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬
  • ||
শিরোনাম

৩০৮ ফ্লাইটে ফিরেছেন ১ লাখ ৩ হাজার ৮২৬ হাজি 

প্রকাশ:  ১২ সেপ্টেম্বর ২০১৯, ১১:৫৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

চলতি বছরের পবিত্র হজ পালন শেষে দেশে ফিরেছেন ১ লাখ ৩ হাজার ৮২৬ জন হাজি (১১ সেপ্টেম্বর) পর্যন্ত)। সেই হিসেবে দেশে ফিরেছেন মোট হজযাত্রীর ৮২ শতাংশ।

এবার পবিত্র হজ পালনে বাংলাদেশ থেকে মোট ১ লাখ ২৭ হাজার ১৫২ জন (ব্যবস্থাপনা সদস্যসহ) ধর্মপ্রাণ মুসল্লি সৌদি আরবে যান। গত ১০ আগস্ট পবিত্র হজ অনুষ্ঠিত হয়। ১৭ আগস্ট থেকে ফিরতি হজ ফ্লাইট শুরু হয়।

ধর্ম মন্ত্রণালয় থেকে প্রকাশিত বুলেটিন সূত্রে জানা গেছে মোট ৩০৮টি ফ্লাইটে ওই ৮২ শতাংশ হাজি দেশে ফিরেছেন। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ১৫১ টি ও সৌদি এয়ারলাইন্সের ১৫৭টি ফ্লাইট রয়েছে। দেশে ফেরা হাজিদের মধ্যে এখন পর্যন্ত বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ৫৬ শতাংশ ও সৌদি এয়ারলাইন্স ৪৪ শতাংশ যাত্রী পরিবহন করেছে।

১৫ সেপ্টেম্বর থেকে হজ ফ্লাইট শেষ হচ্ছে।

খোঁজ নিয়ে জানা গেছে, ইতোমধ্যেই সরকারি ব্যবস্থাপনার সব হাজি দেশে ফিরেছেন। বর্তমানে বেসরকারি ব্যবস্থাপনায় ১৮ শতাংশ হাজি মক্কা ও মদিনায় অবস্থান করছেন। দেশে ফেরার জন্য অপেক্ষমাণ হাজিদের মধ্যে এ মুহূর্তে মক্কায় ২ শতাংশ ও মদিনায় ১৬ শতাংশ হাজি অবস্থান করছেন।

উল্লেখ্য, চলতি বছর পবিত্র হজ পালন করতে গিয়ে মোট ১১৭জন হজযাত্রী/হাজি ইন্তেকাল করেন। তাদের মধ্যে পুরুষ হজযাত্রী/হাজি ১০০জন এবং মহিলা ১৭ জন। হজযাত্রী/হাজিদের মধ্যে মক্কায় ১০২ জন, মদিনায় ১৩ ও জেদ্দায় দুইজন ইন্তেকাল করেন।

পূর্বপশ্চিমবিডি/এসএম


হজ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত