Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬
  • ||

স্বরাষ্ট্রমন্ত্রীকে ফোন করে ধরা খেলো ভুয়া দুদক কমিশনার

প্রকাশ:  ১১ সেপ্টেম্বর ২০১৯, ১৮:৫৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon
প্রতারক মাহমুদুল হাসান সুমন। ছবি: সংগৃহীত

দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার সেজে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালকে ফোন করে ধরা খেলো মাহমুদুল হাসান সুমন নামের এক প্রতারক।

বুধবার (১১ সেপ্টেম্বর) দুপুরে গ্রেফতারের পর ডিবি পুলিশ ওই প্রতারককে সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর কার্যালয়ে নিয়ে আসা হয়।

এ বিষয়টি নিশ্চিত করেছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপু।

তিনি বলেন, মঙ্গলবার একজন দুদক কমিশনার মোজাম্মেল হক খান পরিচয় দিয়ে মন্ত্রী মহোদয়কে (স্বরাষ্ট্রমন্ত্রী) ফোন করেন। তিনি (কমিশনার পরিচয় দেয়া ব্যক্তি) স্বরাষ্ট্রমন্ত্রীকে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেনকে ফোন করে প্রাথমিক বিদ্যালয়ে একজনকে শিক্ষক হিসেবে নিয়োগের বিষয়ে তদবির করার অনুরোধ জানান।

তিনি বলেন, কিন্তু মোজাম্মেল হক খানের কণ্ঠ মন্ত্রী মহোদয়ের চেনা। ওই ব্যক্তির কণ্ঠ মোজাম্মেল হক স্যারের মতো মনে হয়নি মন্ত্রী মহোদয়ের।

মন্ত্রী মহোদয় জননিরাপত্তা বিভাগের সচিবসহ অন্যান্যদের বিষয়টি জানান। সচিব স্যারও কৌশলে ওই ব্যক্তির সঙ্গে কথা বলে নিশ্চিত হন যে সে দুদকের কমিশনার নন। পরে মোবাইল নম্বরটি আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে দিলে তারা ওই ব্যক্তিকে গ্রেফতার করে।

ওই প্রতারকের কাছ থেকে একটি পরিচয়পত্র উদ্ধার করা হয় এবং তার বাড়ি লক্ষ্মীপুর সদরে বলে জানান তিনি।

এছাড়া তার কাছ থেকে একটি পরিচয়পত্র উদ্ধার করা হয়েছে। সেখানে তাকে যুক্তরাষ্ট্রের ‘রিগ্যান ইনভেস্টিগেশনস’ নামে একটি সংস্থার বাংলাদেশের প্রধান ইনভেস্টিগেটর হিসেবে উল্লেখ করা হয়েছে। একই সঙ্গে তিনি প্রাইভেট ইনভেস্টিগেটর বলে পরিচয়পত্রে উল্লেখ করা হয়েছে।


পূর্বপশ্চিমবিডি/কেএম

স্বরাষ্ট্রমন্ত্রী,ফোন,প্রতারক
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত