Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬
  • ||
শিরোনাম

৭১’র পরাজিত শত্রুরা এখনও ষড়যন্ত্র করছে: পরিকল্পনামন্ত্রী

প্রকাশ:  ২৩ আগস্ট ২০১৯, ১৫:৪৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, ৭১’র পরাজিত শত্রুরা এখনও ষড়যন্ত্র করছে। তাদের ষড়যন্ত্র থেমে নেই। তাই ঘরের বাইরে এসে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে সমর্থন করতে হবে। ঘরে বসে চুপচাপ সমর্থন করলে হবে না।

শুক্রবার (২৩ আগস্ট) রাজধানীর পুরান ঢাকার সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট সূত্রাপুর থানা আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এম এ মান্নান বলেন, ৭৫’র ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে যারা হত্যা করেছিল তারা মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা, আফ্রিকা, ইউরোপসহ বিভিন্ন দেশে পালিয়ে রয়েছে। আমরা ওইসব দেশগুলোর সঙ্গে যোগাযোগ করে আইনি প্রক্রিয়ার মাধ্যেমে ফিরিয়ে এনে বিচার করবো।

তিনি বলেন, দেশ থেকে অন্যায় অবিচার দূর করতে হবে। সাম্প্রদায়িক বিষবাষ্প তুলে ফেলতে হবে। একটি সম্প্রীতির বাংলাদেশ গড়ে তুলতে হবে। কারণ আমরা সবাই একই ভাষায় কথা বলি। একই পোশাক পরি। একই খাবার খাই। আমরা সবাই বাঙালি।

তরুণদের উদ্দেশ্যে পরিকল্পনামন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে লাখো প্রাণের বিনিময়ে একটি বাংলাদেশ পেয়েছি। তার ঋণ শোধ করার জন্য আমরা তার নাম বার বার স্মরণ করি। তাই শুধু স্মরণ করলেই হবে না, কাজও করতে হবে। কারণ বঙ্গবন্ধু স্বাধীন একটি দেশ দিয়ে গেছেন। কথা বলার অধিকার দিয়ে গেছেন। আমাদের দিন শেষ। আমরা চলে যাচ্ছি। এ দেশের নেতৃত্ব দেবেন আপনারা।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

পরিকল্পনামন্ত্রী,এম এ মান্নান
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত