Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬
  • ||

দুর্ঘটনারোধে শিগগিরই টাস্কফোর্স: ওবায়দুল কাদের

প্রকাশ:  ২২ আগস্ট ২০১৯, ১৬:৫৬ | আপডেট : ২২ আগস্ট ২০১৯, ১৭:০৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon
সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ফাইল ছবি

সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আগামী ৫ সেপ্টেম্বর সুপারিশ পর্যালোচনা করে সিদ্ধান্ত গ্রহণ ও বাস্তবায়ন করতে শিগগিরই টাস্কফোর্স গঠন করা হবে। আশা করি দুর্ঘটনারোধে টাস্কফোর্স ভুমিকা রাখবে। তাই আর দেরি নয়, আমরা দ্রুত বাস্তবায়নকাজ শুরু করতে চাই।

বৃহস্পতিবার (২২ আগস্ট) দুপুরে মন্ত্রণালয়ের সভাকক্ষে সড়ক পরিবহন সেক্টরে শৃংখলা জোরদারকরণ এবং দুর্ঘটনা নিয়ন্ত্রণে সুপারিশ প্রণয়নে গঠিত কমিটির প্রতিবেদন দাখিলকালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, সড়ক পরিবহন আইন বাস্তবায়নে সরকার আন্তরিক। আইনটি কার্যকর করতে বিধিমালা প্রণয়নের কাজ চলছে। এ লক্ষ্যে স্টেক হোল্ডারদের সঙ্গে আলোচনা চলছে। স্বল্পতম সময়ে আইনটি কার্যকর হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

সভায় উপস্থিত ছিলেন, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলাম, কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ, সাংস্কৃতিক কর্মী রোকেয়া প্রাচী, হাইওয়ে পুলিশের অতিরিক্ত মহাপুলিশ পরিদর্শক ব্যারিস্টার মাহাবুবুর রহমান, এক্সিডেন্ট রিসার্চ ইনস্টিটিউটের প্রধান কাজী মো. সাইফুন নেওয়াজ প্রমুখ।

প্রসঙ্গত, গেল বছরের ২৯ জুলাই রাজধানীর বিমানবন্দর সড়কে বাসের চাপায় দুই কলেজশিক্ষার্থী নিহত হবার পরে নিরাপদ সড়কের দাবিতে সারাদেশে রাস্তায় নেমে আসে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা। ওই আন্দোলনের পরিপ্রেক্ষিতে গত বছরের ১৯ সেপ্টেম্বর পাস করা হয় সড়ক পরিবহন আইন। এরপরে ওই আইনের বেশ কয়েকটি ধারা সংশোধনের দাবিতে আন্দোলনে নামেন পরিবহন মালিক-শ্রমিকেরা। এতে আইনটি কার্যকরের বিষয়টি চাপা পড়ে যায়।


পূর্বপশ্চিমবিডি/কেএম

ওবায়দুল কাদের,টাস্কফোর্স,সড়ক পরিবহন
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত