Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬
  • ||
শিরোনাম

নকশা জালিয়াতি, এফ আর টাওয়ারের মালিক ফারুক গ্রেফতার

প্রকাশ:  ১৯ আগস্ট ২০১৯, ১৪:৩৩
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon
ফাইল ছবি

নকশা জালিয়াতির মাধ্যমে এফআর টাওয়ারের কয়েকটি তলা বাড়ানোর অভিযোগে ভবনটির মালিক এস এম এইচ আই ফারুককে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (১৯ আগস্ট) দুপুরে গুলশান-২ থেকে দুদকের উপ-পরিচালক আবু বক্কর সিদ্দিক তাকে গ্রেফতার করেন। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ভবন নির্মাণে নকশা জালিয়াতির অভিযোগে এজাহারভুক্ত আসামি ফারুকের বিরুদ্ধে এফ আর টাওয়ারের ২১, ২২ ও ২৩ তম তলা বন্ধক রেখে আর্থিক প্রতিষ্ঠান জিএসপি ফিন্যান্স থেকে ৫ কোটি ৬৫ লাখ টাকা নিয়ে আত্মসাতের অভিযোগও রয়েছে।

এর আগে গতকাল একই মামলায় গ্রেপ্তার হন আরেক আসামি ভবনটির ব্যবস্থাপনা পরিচালক ও একাংশের মালিক তাসভীর উল ইসলাম। রোববার বিকাল ৪টার দিকে সেগুন বাগিচা থেকে তাকে গ্রেফতার করা হয়।

উল্লেখ্য, চলতি বছর ২৮শে মার্চ বনানীর এফ আর টাওয়ারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ২৬ জনের প্রাণহানি ঘটে। নকশা জালিয়াতির মাধ্যমে এফআর টাওয়ারের কয়েকটি তলা বাড়ানোর অভিযোগে ২৫ জুন তাসভীরসহ ২৩ জনের বিরুদ্ধে দুটি মামলা করে দুদক। এক মামলায় রাজউকের ভুয়া ছাড়পত্রের মাধ্যমে এফআর টাওয়ারকে ১৯ তলা থেকে বাড়িয়ে ২৩ তলা করা, ওপরের ফ্লোরগুলো বন্ধক দেয়া ও বিক্রি করার অভিযোগে ২০ জনকে আসামি করা হয়। এই মামলার আসামির তালিকায় তাসভীর ছাড়াও এফআর টাওয়ারের মালিক এসএমএইচআই ফারুক ও রূপায়ন গ্রুপের চেয়ারম্যান লিয়াকত আলী খান মুকুলের নাম রয়েছে। তাসভীরের কোম্পানি ওই ভবনের ২১, ২২ ও ২৩ তলার মালিক।

পূর্বপশ্চিমবিডি/জিএম

নকশা জালিয়াতি,এফআর টাওয়ার,দুদক,এস এম এইচ আই ফারুক
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত