• বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০, ৬ ফাল্গুন ১৪২৬
  • ||

ফিরতি পথেও ট্রেনের শিডিউল বিপর্যয়

প্রকাশ:  ১৭ আগস্ট ২০১৯, ১৩:৪৩
নিজস্ব প্রতিবেদক

এবার ট্রেনের ঈদযাত্রায় ছিল অবর্ণনীয় ভোগান্তি, ট্রেনের শিডিউল বিপর্যয়। এমন বিড়ম্বনার মধ্যেও মানুষ নাড়ির টানে ছুটেছিলেন। ঈদের ছুটি শেষ। রাজধানীতে ফিরতে শুরু করেছেন মানুষ। কিন্তু রেল পথে যারা আসছেন তারা বিড়ম্বনা আর দুর্ভোগ থেকে ফিরতি পথেও রেহাই পেলেন না। পড়তে হয়েছে শিডিউল বিপর্যয়ের কবলে।

পাঁচ ঘণ্টা দেরিতে খুলনা থেকে ঢাকা উদ্দেশ্যে ছেড়ে আসা সুন্দরবন এক্সপ্রেস কমলাপুর স্টেশনে শনিবার (১৭ আগস্ট) সকালে ১০ টা ৪০ মিনিটে এসে পৌঁছায়। ভোর ৫টা ৪০ মিনিটে এটি আসার কথা ছিল।

ওই ট্রেনের যাত্রী আবু তাহের নামে এক বেসরকারি চাকরিজীবী বলেন, সকালে এসে অফিস করার কথা ছিল। কিন্তু বিলম্বের কারণে সেটা সম্ভব হবে না। কারণ দীর্ঘ ভ্রমণের পর অফিস করা কারো পক্ষেই সম্ভব না।

মারিয়া তাবাসসুম নামে অপর এক যাত্রী বলেন, খুলনা থেকে ট্রেন দেরিতে ছাড়ায় পৌঁছতে দেরি হয়েছে। এটা সম্পূর্ণ অব্যবস্থাপনার কারণে হয়েছে।

সকালে কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে জানানো হয়েছে, খুলনা থেকে ঢাকাগামী সুন্দরবন এক্সপ্রেস ভোর ৫টা ৪০ মিনিটে কমলাপুর আসার কথা ছিল। তবে এটি সকাল ১০ টায় আসতে পারে।

রংপুর থেকে ঢাকাগামী রংপুর এক্সপ্রেস সকাল ৬টা ৫ মিনিটে কমলাপুর আসার কথা ছিল। এটি আসার সম্ভাব্য সময় দেওয়া হয়েছে বিকেল সাড়ে ৩টা। চিলহাটী থেকে ঢাকাগামী নীলসাগর এক্সপ্রেস সকাল ৭টা ১০ মিনিটে আসার কথা ছিল। এটি আসার সম্ভাব্য সময় দেওয়া ছিল বেলা ১১টা।

পঞ্চগড় থেকে ঢাকাগামী একতা এক্সপ্রেস সকাল ৮টা ১০ মিনিটে কমলাপুর আসার কথা ছিল। কিন্তু এটি বেলা সাড়ে ১১টায় আসতে পারে বলে স্টেশন থেকে জানানো হয়।

কমলাপুর রেলওয়ে স্টেশনের ম্যানেজার আমিনুল হক বলেন, ফিরতি পথে যাত্রীদের চাপের কারণে ট্রেন আসতে বিলম্ব হচ্ছে। তাছাড়া যেসব ট্রেন বিলম্বে ছেড়েছিল সেগুলো বিলম্বে ফিরে আসছে।


পূর্বপশ্চিমবিডি/এসএম

ট্রেন
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close