• রোববার, ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬
  • ||

‘১৫ আগস্টের খুনি ও ঘাতকদের বিচার এ দেশেই হবে’

প্রকাশ:  ১৪ আগস্ট ২০১৯, ২০:৪১
নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম বলেছেন, ১৫ আগস্টের খুনি ও ঘাতকদের বিচার এ দেশেই হবে ইনশাআল্লাহ। পাকিস্তানি দোসর ঘাতকের দল মনে করেছিল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করে তার নাম চিহ্ন মুছে দেবে। কিন্তু পারেনি।

বুধবার (১৪ আগস্ট) রাজধানীর মতিঝিলে পানি উন্নয়ন বোর্ডের প্রধান কার্যালয়ে জাতীয় শোক দিবস উপলক্ষে পানি উন্নয়ন বোর্ড আয়োজিত কোরআন তেলাওয়াত, দোয়া ও মিলাদ মাহফিল-পূর্ব আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

এনামুল হক শামীম বলেন, স্বাধীনতায় বিশ্বাসী বাংলাদেশের প্রত্যেকটি মানুষের ভেতর বঙ্গবন্ধু ও স্বাধীনতার চেতনা রয়েছে। এ চেতনায় দেশ এগিয়ে চলেছে। আজকে শোককে শক্তিতে পরিণত করে সামনের দিকে এগিয়ে যেতে হবে।

তিনি বেলন, আগস্ট মাস বাঙালির শোকের মাস। ১৫ আগস্টের কাল রাতে জাতির পিতা শেখ মুজিবুর রহমানকে হত্যা করা হলেও তার আদর্শকে হত্যা করা যায়নি। কারণ বঙ্গবন্ধু একটি ইতিহাস, একটি স্বাধীন বাংলাদেশ ও একটি স্বাধীন জাতিসত্তা। বঙ্গবন্ধুর অপর নাম ‘বাংলাদেশ’।

পানিসম্পদ উপমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু জন্মগ্রহণ করেছিলেন বলেই বাংলাদেশ নামক রাষ্ট্রের জন্ম হয়েছে। এ জন্যই বিশ্বে শেখ মুজিবের দেশ হিসেবে বাংলাদেশ পরিচিতি পেয়েছে। বঙ্গবন্ধু বেঁচে থাকলে বিশ্বনেতা হতেন। তাই তো দেশিয়-আন্তর্জাতিক ষড়যন্ত্রের মাধ্যমে বঙ্গবন্ধু ও তার পরিবারকে হত্যা করা হয়।

তিনি বলেন, এই শোকের মাসে আমরা শোককে শক্তিতে পরিণত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাব। পাকিস্তানি দোসর বিএনপি-জামায়াত যতই ষড়যন্ত্র করুক না কেন, আওয়ামী লীগের উন্নয়নকে দাবিয়ে রাখতে পারবে না।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত