Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শনিবার, ১৭ আগস্ট ২০১৯, ২ ভাদ্র ১৪২৬
  • ||

কাঁচা চামড়া রপ্তানির আদেশ বাতিলের দাবি ট্যানারি মালিকদের

প্রকাশ:  ১৪ আগস্ট ২০১৯, ১২:৪৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

কাঁচা চামড়া রপ্তানির আদেশ প্রত্যাহারের দাবি জানিয়েছে ট্যানারি মালিকদের সংগঠন বাংলাদেশ ট্যানার্স অ্যাসোসিয়েশন (বিটিএ)। দেশীয় শিল্প রক্ষায় রপ্তানির আদেশ বাতিল চায় সংগঠনটি।

বুধবার (১৪ আগস্ট) ধানমন্ডিতে জরুরি সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।

ঈদুল আজহায় চামড়ার সার্বিক পরিস্থিতি নিয়ে আয়োজিত এ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ ট্যানার্স অ্যাসোসিয়েশন সভাপতি মো. শাহিন আহমেদ।

তিনি বলেন, আমরা ২০ আগস্ট থেকে চামড়া সংগ্রহ শুরু করবো। সেই সময় চামড়ার বাজার স্থিতিশীল থাকবে। আশা করছি এই সময়ের মধ্যে সরকার তার সিদ্ধান্ত থেকে সরে আসবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিটিএর সাধারণ সম্পাদক সাখাওয়াত উল্লাহ, সিনিয়র সহ-সভাপতি ইলিয়াছুর রহমান বাবু, কোষাধ্যক্ষ মিজানুর রহমান ও ট্যানারি ওয়ার্কার্স ইউনিয়নের সভাপতি আবুল কালাম প্রমুখ।

প্রসঙ্গত, গত মঙ্গলবার (১৩ আগস্ট) বাণিজ্য মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে জানায়, উপযুক্ত মূল্য নিশ্চিত করার লক্ষ্যে কাঁচা চামড়া অনুমতি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

মন্ত্রণালয় জানায়, বিভিন্ন সূত্রে প্রাপ্ত তথ্যমতে লক্ষ্য করা যাচ্ছে, নির্ধারিত মূল্যে কোরবানির পশুর চামড়া কেনাবেচা হচ্ছে না। এ বিষয়ে চামড়াশিল্পের সঙ্গে সংশ্লিষ্ট বিভিন্ন পর্যায়ের ব্যবসায়ীর দায়িত্বশীল হওয়ার আহ্বান জানানো হচ্ছে। একই সঙ্গে বাণিজ্য মন্ত্রণালয় নির্ধারিত মূল্যে কাঁচা চামড়া বেচাকেনা নিশ্চিত করতে ব্যবসায়ীদের সহযোগিতা চাওয়া হয়।


পূর্বপশ্চিমবিডি/এসএম

চামড়া,ট্যানার্স অ্যাসোসিয়েশন
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত