Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬
  • ||
শিরোনাম

ফেসবুকে ‘আড়ং’ বয়কটের ঝড়

প্রকাশ:  ০৪ জুন ২০১৯, ০৯:৪৩
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

আড়ংয়ের উত্তরা শাখাকে জরিমানা করার পরপরই জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তার বদলির ঘটনায় ফেসবুকে সমালোচনার ঝড় উঠেছে। সমালোচকেরা ‘আড়ং’কে বয়কটের ঘোষণা দিয়েছে। একইসঙ্গে ওই কর্মকর্তাকে বদলির সিদ্ধান্তেরও প্রতিবাদ জানাচ্ছেন তারা।

সোমবার (৩ জুন) বিকেলে আড়ংয়ের উত্তরা শাখায় একই পণ্য পাঁচদিনের ব্যবধানে প্রায় দ্বিগুণ দামে বিক্রির প্রমাণ পাওয়ায় শাস্তিস্বরূপ প্রতিষ্ঠানটিকে সাড়ে চার লাখ টাকা জরিমানা, দ্বিগুণ দাম রাখা ওই পণ্যের বিক্রি নিষিদ্ধ এবং একদিন শো-রুমটি বন্ধ রাখার আদেশ দেন অধিদপ্তরের উপ-পরিচালক মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ার। তবে আড়ং কর্তৃপক্ষের দেওয়া মুচলেকার কারণে কিছু সময় পরে প্রতিষ্ঠানটি একদিন বন্ধ রাখার আদেশ ফিরিয়ে নেয় বাজার মনিটরিং টিম।

ওইদিন রাতেই জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে, মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ারের খুলনা বদলির প্রজ্ঞাপন জারি করা হলে বিতর্ক তৈরি হয় আড়ংকে ঘিরে।

উই আর বাংলাদেশ বা ওয়াব নামের একটি গ্রুপের এডমিন নাহিদ ইসলাম এক গ্রুপ পোস্টে লেখেন, দুদকের চেয়ারম্যান মুনীর চৌধুরী গেলো। বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যানও গেলো। স্বাস্থ্য প্রতিমন্ত্রী ও গেলো। এয়ারপোর্ট মেজিস্ট্রেট বানসুরী ইউসুফ ভাই ও গেলো। এবার গেলো শাহরিয়ার ভাই.... অথচ ওয়াসার শরবতের পানি খাওয়ানো অফিসারেরা ঠিকই স্বপদে বহাল আছে!!!

খালিদ সাইফুল্লাহ নামে এক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী নিজ টাইমলাইনে লেখেন, এদেশ অসৎ আর প্রতারক ব্যবসায়ীদের। এয়ারপোর্ট ম্যাজিস্ট্রেট ইউসুফের পর এবার বদলি করা হল ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ডেপুটি ডিরেক্টর মঞ্জর মোহাম্মদ শাহরিয়ারকে। আমরা এই সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ জানাচ্ছি। অবিলস্বে তার বদলি প্রত্যাহার করা হোক। আড়ং বয়কট করুন।

আড়ং এর বিরুদ্ধে প্রতিবাদের বহিঃপ্রকাশ হিসেবে আড়ং ও সবধরনের পণ্য ‘বয়কট’ এর ডাক দিয়েছেন অনেকেই। ইতোমধ্যে হ্যাশ ট্যাগ দিয়ে চালু হয়েছে ‘বয়কট আড়ং ক্যাম্পেইন’ (#boycot_aarong)। আড়ং বয়কটের লোগোযুক্ত ছবি নিজেদের টাইমলাইনে প্রোফাইল পিকচার হিসেবেও দিচ্ছেন অনেকে। এছাড়াও আড়ংয়ের অফিসিয়াল পেইজে ‘লাইক’ এর বদলে ‘আনলাইক’ দিতেও সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীরা একে অপরকে আহ্বান জানাচ্ছেন এর ফলাফল দেখা যায় দ্রুততম সময়েই।

মঙ্গলবার (৪ জুন) রাত দেড়টার দিকে আড়ংয়ের অফিসিয়াল পেইজে মোট লাইক ছিল ২৪ লাখ ৪৬ হাজার ৪২৫টি। ভোর ছয়টার পেইজটিতে বর্তমান লাইক সংখ্যা ২৪ লাখ ৪০ হাজার ২৩২টি।

একই সঙ্গে, মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ারের বদলি আদেশ বাতিলের দাবিতে ফেসবুকে খোলা হয়েছে ইভেন্ট পেইজও।


পিপিবিডি/এসএম

আড়ং
  • আরও পড়তে ক্লিক করুন:
  •  আড়ং
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত