Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬
  • ||

আড়ংকে জরিমানা ও ভেজাল বিরোধী সফল অভিযানের জন্য বদলি?

প্রকাশ:  ০৪ জুন ২০১৯, ০১:৩৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

কম দামি পাঞ্জাবি বেশি দামে বিক্রি করায় আড়ংকে জরিমানাসহ রাজধানীতে ভেজাল বিরোধী অভিযানের সফল কর্মকর্তা মনজুর মোহাম্মদ শাহরিয়ারকে বদলি করা হয়েছে। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপপরিচালকের পদ থেকে বদলি করে তাকে সড়ক ও জনপথ অধিদফতর, খুলনা জোনের এস্টেট ও আইন কর্মকর্তা হিসেবে যোগ দিতে নির্দেশ দিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

রাজধানীর উত্তরায় আড়ং -এর শোরুমে সোমবার (৩ জুন) অভিযান পরিচালনার পরপরই তাকে বদলির প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। ভোক্তা অধিকার সংরক্ষণে অভিযান চালিয়ে ছয় দিনের ব্যবধানে ৭০০ টাকার পাঞ্জাবি ১ হাজার ৩০০ টাকায় দামে বিক্রি করায় আড়ংয়ের উত্তরা শোরুমকে সাড়ে তিন লাখ টাকা জরিমানা করেন মঞ্জুর শাহরিয়ার। একইসঙ্গে আড়ংয়ের শাখাটিকে ২৪ ঘণ্টা বন্ধ রাখারও নির্দেশ দেন তিনি। পরে আড়ং ভুল স্বীকার করে এ বিষয়ে ব্যবস্থা নিলে রাত সাড়ে ৮টার দিকেই খুলে দেওয়া হয় আড়ংয়ের শাখাটি।

এর আগেও মঞ্জুর মো, শাহরিয়ার ল্যাব এইড হাসপাতাল, স্কয়ার হাসপাতাল, গ্রিনলাইন পরিবহন, বাটা সু কোম্পানি ও প্রাণ ব্রান্ডের কারখানায় অভিযান চালিয়ে নানা অনিয়মে জরিমানা আদায় করেন।

এক ক্রেতার অভিযোগের ভিত্তিতে সোমবার দুপুরে আড়ংয়ের উত্তরা শাখায় অভিযানে নেতৃত্ব দেন মঞ্জুর শাহরিয়ার। মোহাম্মদ ইব্রাহিম নামে ওই ক্রেতার অভিযোগ, গত ২৫ মে তিনি আড়ংয়ের উত্তরা শাখা থেকে ৭১৩ টাকায় একটি পাঞ্জাবি কিনেছিলেন। ছয় দিন পর ৩১ মে ওই একই পাঞ্জাবি কিনতে গিয়ে দেখেন, সেটির দাম ১৩০৫ টাকা। বেশি দামেই পাঞ্জাবিটি কিনে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরে অভিযোগ করেন তিনি। এরই ভিত্তি উত্তরা আড়ংয়ে তার নেতৃত্বে অভিযান চালিয়ে এর সত্যতা পায় অধিদফতর। অভিনব কায়দায় বেশি দাম লিখে ভোক্তাদের ঠাকানোর প্রমাণ পাওয়ায় মঞ্জুর শাহরিয়ার আড়ংয়ের উত্তরা শোরুমকে সাড়ে তিন লাখ টাকা জরিমানা করেন এবং আউটলেটটি বন্ধ রাখার নির্দেশ দেন।

আড়ংয়ের বিরুদ্ধে সফল অভিযান শেষ করে অফিসে ফেরার কিছুক্ষণের মধ্যেই মনজুর মোহাম্মদ শাহরিয়ার পান বদলির আদেশ। জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রেষণ-১ অধিশাখা থেকে উপসচিব মুহাম্মদ আব্দুল লতিফের সই করা বদলির প্রজ্ঞাপনে বলা হয়, উপসচিব পদমর্যাদায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের বিভাগীয় কার্যালয় ঢাকার উপপরিচালক মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ারকে এস্টেট ও আইন কর্মকর্তা হিসেবে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সড়ক ও জনপথ অধিদফতর, খুলনা জোনে ন্যস্ত করা হলো। আগামী ১৩ ‍জুন তাকে বদলি করা কর্মস্থলে যোগ দেওয়ার জন্য অনুরোধ করা যেতে পারে। নতুন কর্মস্থলে যোগ না দিলে ১৩ জুন বিকেলে তিনি বর্তমান কর্মস্থল থেকে তাৎক্ষণিকভাবে অবমুক্ত (স্ট্যান্ড রিলিজ) বলে গণ্য হবেন।

আড়ংকে জরিমানা
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত