• শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯, ৭ অগ্রহায়ণ ১৪২৬
  • ||

ঈদে যানজটের আশঙ্কা নেই: কাদের

প্রকাশ:  ০১ জুন ২০১৯, ১৩:২৭
নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঈদে বৃষ্টি-বাদল হলে হয়তো কোথাও গাড়ির গতি কিছুটা ধীর হবে, কিন্তু যানজট সৃষ্টি হওয়ার আশঙ্কা নেই।

শনিবার (০১ জুন) রাজধানীর মহাখালী বাস টার্মিনাল ঈদে ঘরমুখো মানুষের যাত্রার ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

গত কয়েকদিনের গরমের ভোগান্তির পর আজ ভোর থেকেই রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টিপাত হয়। এতে নগরজীবনে কিছুটা স্বস্তি এলেও ঈদে ঘরমুখো মানুষকে ভোগান্তির মধ্যে পড়তে হয়। তাঁরা বাসাবাড়ি থেকে বের হয়ে বৃষ্টিতে ভিজতে ভিজতে বাসস্ট্যান্ড, লঞ্চ টার্মিনাল ও রেলওয়ে স্টেশনে জড়ো হন। আবহাওয়া কার্যালয় থেকে জানানো হয়, আজ সকালে ঢাকায় ৪৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

এই প্রসঙ্গটি সামনে রেখে প্রশ্ন করা হলে ওবায়দুল কাদের বলেন, আমি আশা করি, ঈদ পর্যন্ত এই স্বস্তিদায়ক যাত্রা অব্যাহত থাকবে এবং ঈদের পরেও মানুষ কর্মস্থলে ফিরে আসবে, কোনো অসুবিধা নেই। এবার রাস্তা ভালো, রাস্তার কারণে মহাসড়কে যানজটের কোনও কারণ নেই।

ঈদকে কেন্দ্র করে সড়কে চাঁদাবাজির প্রসঙ্গে তিনি বলেন, চাঁদাবাজির ব্যাপারে সতর্ক করা হয়েছে। এখন পর্যন্ত আমার কাছে চাঁদাবাজির কোনো অভিযোগ আসেনি। এ ছাড়া কারও কোনও অভিযোগ থাকলে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার ব্যাপারে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, খালেদা জিয়াকে আজকে কারাগারে বন্দি রেখেছে কে? সরকার, না মামলা? তত্ত্বাবধায়ক সরকারের মামলার কারণে তিনি সাজাপ্রাপ্ত হয়ে আদালতের রায়ে কারাগারে আছেন। আদালতে খালেদা জিয়াকে সরকার পাঠায়নি। যদি সরকারকে দায়ী করেন, তাহলে সেটা তত্ত্বাবধায়ক সরকার।

তিনি বলেন, দেশে আইন আছে, বিচার ব্যবস্থা আছে, আইন অনুযায়ী তিনি আদালতে গেছেন। আদালত তাকে কনভিকশন দিয়েছে, সাজা দিয়েছে এবং সেভাবেই তিনি জেলে আছেন। এখন লিগাল ব্যাটল করে বিএনপির নেতারা তাকে মুক্ত করে আনতে পারেন। এখানে সরকারের কোনও করণীয় নেই। বিষয়টি আদালতের এখতিয়ার।

বিএনপির আন্দোলনের প্রসঙ্গে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, বিএনপি যে কথা বলে, তারা খালেদা জিয়াকে আন্দোলন করে বের করবে। খালেদা জিয়ার সাজা পাওয়ার পর এত দিন চলে গেল, আন্দোলনের উত্তাপ রাজপথে সঞ্চারিত করতে পারেনি বিএনপি, সেটা তাদের ব্যাপার। আন্দোলন যদি তারা করে, সেই আন্দোলনও তো সরকারের বিরুদ্ধে না।

পিপিবিডি/অ-ভি

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত