Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬
  • ||
শিরোনাম

‘অনন্তকাল চেষ্টা করেও একজন বঙ্গবন্ধু পাওয়া যাবে না’

প্রকাশ:  ৩১ মে ২০১৯, ১৮:৩৯
দিনাজপুর প্রতিনিধি
প্রিন্ট icon

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নৌ পরিববহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এম.পি বলেছেন, অনন্তকাল চেষ্টা করেও একজন বঙ্গবন্ধু পাওয়া যাবে না। বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে তারই যোগ্য উত্তরসূরি বর্তমান প্রধানমন্ত্রী দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। মানুষের দ্বারগোড়ায় সেবার বার্তা নিয়ে পৌঁছানোই হচ্ছে আওয়ামী লীগের লক্ষ্য। আমরা ঐক্যবদ্ধভাবে দেশকে এগিয়ে নেবার মন্ত্রে উজ্জীবিত হয়েছি।

শুক্রবার (৩১ মে) সকাল ১১টার সময় দিনাজপুরের বিরল উপজেলার ফরক্কাবাদ ইউনিয়নের গোফরাইল এলাকায় পূনর্ভবা টেকনিক্যাল এন্ড বিএম কলেজের নবনির্মিত ভবনের উদ্বোধন, একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্থর স্থাপন ও সূধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামো উন্নয়ন ও মাল্টি মিডিয়া ক্লাস প্রায় প্রতিটি প্রতিষ্ঠানে রয়েছে আমাদের ভবিষ্যৎ প্রজম্মকে আধুনিক শিক্ষার শিক্ষিত গড়ে তুলতে হবে অন্যাথায় বর্তমান প্রতিযোগিতা মুলক বিশ্বের সাথে আমরা তাল মিলিয়ে চলতে পারব না। তাই শিক্ষার ক্ষেত্রে প্রযুক্তিকে কাজে লাগিয়ে গুনগত শিক্ষা প্রদানের জন্য শিক্ষকদেরকেও প্রযুক্তি শিক্ষা প্রদানের বিকল্প নেই।

পূনর্ভবা টেকনিক্যাল কলেজের শিক্ষকদের উদ্দেশ্যে তিনি বলেন, শুধুমাত্র পাসের হার বাড়ালেই হবে না একইসাথে শিক্ষার গুণগত মান বাড়ানোর জন্য সচেষ্ট থাকতে হবে।

অনুষ্ঠানে উপস্থিত দুইজন সচিবকে দেখিয়ে প্রতিমন্ত্রী বলেন, আজকের এই সূধী সমাবেশে উপস্থিত দুইজন সচিবেরই বাড়ি বিরল উপজেলায়। এ থেকেই কিছুটা হলেও অনুমেয় যে আমরা শিক্ষাদীক্ষায় উন্নতি লাভ করেছি। এই উপজেলাটিকে আর কেউ পিছিয়ে পড়া বলতে পারছে না। এটাই হচ্ছে বর্তমান সরকারের গ্রামকে শহরে পরিণত করার প্রচেষ্টা।

পূনর্ভবা টেকনিক্যাল কলেজের সভাপতি ও স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব মো. নূরুল ইসলামের সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. মেসবাহুল ইসলাম, দিনাজপুর জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম, পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম, বিরল উপজেলা চেয়ারম্যান মো. মোস্তাফিজুর রহমান, বিরল পৌরসভার মেয়র সবুজার রহমান সাগর, পূনর্ভবা টেকনিক্যাল কলেজের অধ্যক্ষ মো. আবু বক্কর সিদ্দিক ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ উপস্থিত ছিলেন।

একই অনুষ্ঠানে গোফরাইল এলাকায় ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ হাসপাতাল ও উপজেলার রাজারামপুর ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবনের ভিত্তিপ্রস্থর স্থাপন করেন। পরে জেলা আওয়ামী লীগ আয়োজিত ইফতার পার্টিতে যোগদান করে প্রতিমন্ত্রী ।

পিপিবিডি/অ-ভি

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত