Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • রোববার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬
  • ||

বৃষ্টি হতে পারে ঈদের দিন

প্রকাশ:  ৩১ মে ২০১৯, ১৭:০৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon
ঈদের দিন বৃষ্টি। ফাইল ছবি

দেশের বেশ কয়েকটি এলাকার ওপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু তাপপ্রবাহ। অল্প কিছু এলাকায় হচ্ছে বৃষ্টিও। গ্রীষ্মের তপ্ত গরমে বৃষ্টি স্বস্তি বয়ে আনলেও ঈদের দিন কেউই বৃষ্টি কামনা করে না। তবে প্রকৃতি কারও চাওয়া-পাওয়ার ধার ধারে না। এবারের ঈদের আনন্দ মাটি হতে পারে প্রকৃতির বাগড়ায়। সারা দেশে ঈদের দিন, এমনকি আগে পরের দিনগুলোতেও বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ বজলুর রশিদ পূর্বপশ্চিমকে বলেন, শুক্রবার (৩১ মে) বিকেল থেকে ঢাকাসহ সারা দেশেই বৃষ্টি হতে পারে। ঈদ পর্যন্ত থেমে থেমে এই বৃষ্টি অব্যাহত থাকতে পারে। তবে এখনো নিশ্চিত করে বলা যাচ্ছে না।

তিনি বলেন, জুনের প্রথমার্ধে দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু নিয়ে বর্ষার আগমন ঘটবে। সেক্ষেত্রে তাপপ্রবাহ কেটে যাওয়ার পর এবার ঈদের সময় রাজধানীসহ অনেক এলাকায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এদিকে গতকাল থেকেই দেশের তাপমাত্রা কমতে শুরু করেছে। আগের দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩৭ দশমিক ৬ ডিগ্রি থেকে কমে বৃহস্পতিবার (৩০ মে) যশোরে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস এবং রাজধানীতে সামান্য কমে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। শুক্রবার (৩১ মে) আরও কমতে পারে বলে জানিয়েছে অধিদপ্তর।

তাপমাত্রা কিছুটা কমলেও রাজশাহী, পাবনা, ঢাকা, মাদারীপুর, রাঙ্গামাটি, নোয়াখালী ও বরিশাল অঞ্চলসহ খুলনা বিভাগের ওপর দিয়ে এখনো মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু কিছু জায়গায় অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে অধিদপ্তর।

শুক্রবার (৩১ মে) ও শনিবার (১ জুন) আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাতের কার্যশক্তি বৃদ্ধি পেতে পারে এবং তাপমাত্রা হ্রাস পেতে পারে। এ ছাড়া আগামী পাঁচ দিনের পূর্বাভাস অনুযায়ী আবহাওয়া সামান্য পরিবর্তন হতে পারে।


পিপিবিডি/কেএম

পবিত্র ঈদ-উল ফিতর,বৃষ্টি,আবহাওয়া অধিদপ্তর
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত