• বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬
  • ||

এবারের ঈদযাত্রা হবে ইতিহাসের সবচেয়ে স্বস্তিদায়ক: কাদের

প্রকাশ:  ৩১ মে ২০১৯, ১৩:০৭ | আপডেট : ৩১ মে ২০১৯, ১৩:২২
নিজস্ব প্রতিবেদক
ফাইল ছবি

এবারের ঈদযাত্রা ইতিহাসের সবচেয়ে স্বস্তিদায়ক হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, সড়কে কোথাও যানজট নেই। আশঙ্কাও নেই।তবে আজ থেকে গাড়ির চাপ বাড়বে।

শুক্রবার (৩১ মে) দুপুরে রাজধানীর গাবতলী আন্ত:জেলা বাস টার্মিনাল মোবাইল কোর্টে ভিজিলেন্স টিমের কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, মালিকপক্ষ, শ্রমিকপক্ষ, বিআরটিএ ভিজিলেন্স টিম, মোবাইল কোর্ট কাজ করে যাচ্ছে যেন ঈদে মানুষ ভালোভাবে বাড়ি যেতে পারে। সড়কে যাতে যানজট না হয় সেজন্য গাড়ি চালকদের দায়িত্ব বেশি। চালকরা যাতে অধৈর্য না হন, রমজানের সংযম যেন সড়কে গাড়ি চালনার ক্ষেত্রে ধরে রাখেন সেজন্য মালিকপক্ষের উচিত চালকদের কাউন্সেলিং করা।

তিনি বলেন, পরিবহনে যেন চাঁদাবাজি না হয় এজন্য সংশ্লিষ্ট সবাইকে নির্দেশনা দিয়েছি। চাঁদাবাজি হলে আমাদের র‌্যাব, পুলিশ, মোবাইল কোর্ট, ভিজিলেন্স টিমকে জানান যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

সড়কে যান চলাচলে চালকদের সতর্ক থাকার আহ্বান জানান ওবায়দুল কাদের। এরজন্য চালকদের কাউন্সিলিং দিতে বাস মালিকদের প্রতি আহ্বান জানান তিনি।

কাদের বলেন, এমন সময়ে অনেকেই অধৈর্য হয়ে আগে যেতে চান। তখন রং সাইডে চলে যান চালকেরা। এতে দুর্ঘটনা ঘটতে পারে। আর তাতেই দীর্ঘ যানজট তৈরি হয় সড়কে। এমনটা না করলে সড়কের পরিবেশ স্বাভাবিক থাকবে।

মন্ত্রীর বাস টার্মিনাল পরিদর্শনকালেউপস্থিত ছিলেন, বিআরটিএ চেয়ারম্যান মো. মশিয়ার রহমান, বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান বাবু রমেশ চন্দ্র দাস, শ্যামলি পরিবহনের ব্যবস্থাপনা পরিচালক শুভংকর ঘোষ রাকেশ, ঢাকা মহানগর পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ও বাস মালিক সমিতির নেতারা ।

পিপিবিডি/জিএম

সড়ক পরিবহন,সেতুমন্ত্রী,ওবায়দুল কাদের,গাবতলী আন্ত:জেলা বাস টার্মিনাল
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত