Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬
  • ||

ঈদযাত্রার প্রথম দিনেই ট্রেনের শিডিউল বিপর্যয়

প্রকাশ:  ৩১ মে ২০১৯, ১০:৫৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon
ফাইল ছবি

ঈদযাত্রার প্রথম দিনেই শুরু হয়েছে ট্রেনের শিডিউল বিপর্যয়। বিশেষ করে উত্তরবঙ্গের ট্রেনের এই শিডিউল বিপর্যয় দেখা দিয়েছে। নির্ধারিত সময়ের চেয়ে দেরিতে কমলাপুর রেলস্টেশন থেকে ছাড়ছে বিভিন্ন গন্তব্যের ট্রেন। ফলে যাত্রীদের মধ্যে ক্ষোভ দেখা দিয়েছে।

শুক্রবার (৩১ মে) রাজশাহীগামী ধুমকেতু এক্সপ্রেস ট্রেন সকাল ৬ টায় কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে যাবার কথা থাকলেও ট্রেনটি সোয়া ৮টায় স্টেশন ছাড়ে। উত্তরবঙ্গের আরেকটি ট্রেন রংপুর এক্সপ্রেস সকাল ৯টায় কমলাপুর রেলওয়ে স্টেশন ছাড়ার নির্ধারিত সময় থাকলেও ট্রেনটি দুপুর ১ টার পরে ছেড়ে যাবে। আরেক ট্রেন লালমনি এক্সপ্রেস প্রায় ৭ ঘণ্টা দেরি করবে বলে স্টেশন সূত্র জানিয়েছে।

শুক্রবার কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে যাবে ৩৭টি আন্তঃনগর ট্রেন। এরমধ্যে উত্তরবঙ্গের ট্রেনের সিডিউল বিপর্যয় বেশি দেখা যাচ্ছে।

ঢাকা থেকে বিভিন্ন গন্তব্যে ছেড়ে যাওয়া ট্রেনের ছাদে সেই পুরনো দৃশ্যের দেখা মিললো না। তুলনামূলক মানুষ কম থাকায় ছাদে মানুষের ভিড় নেই, এমনটাই জানিয়েছেন স্টেশনের কর্মকর্তারা। সব ট্রেন মিলিয়ে দিনে ৩০ হাজার টিকিট মোবাইলে অনলাইন ও কাউন্টারে বিক্রি হয়েছে।

ঈদুল ফিতরের ছুটি শুরু হওয়ার আগে সোমবার (৩ জুন) একদিন কর্মদিবস। শুক্র ও শনিবার (৩১ মে ও ১ জুন) সাপ্তাহিক ছুটি এবং রোববার (২ জুন) পবিত্র শবে কদরের ছুটি।

ফলে সরকারি-বেসরকারি চাকরিজীবীদের অনেকেই এক দিনের ছুটি নিয়ে শুক্রবার ঢাকা ছাড়ছেন। ফলে আগেভাগে ফাঁকা হতে চললো বিশ্বের সবচেয়ে এই ঘনবসতি শহর।

সকালে রাজধানীর কমলাপুর রেলস্টেশনে গিয়ে দেখা যায়, রেলস্টেশনের প্লাটফর্মেও লাখো মানুষের ভিড়। ট্রেনে উঠতে হিমশিম খেতে হচ্ছে ঘরমুখো মানুষকে। বিশেষ করে বৃদ্ধ ও শিশুদের ট্রেনে উঠাতে বেগ পোহাতে হচ্ছে।

কমলাপুর রেলস্টেশনের ম্যানেজার মোহাম্মদ আমিনুল হক বলেন, কিছুটা দেরি হলেও মোটামুটি ঠিক সময়ে ট্রেন ছেড়ে যাচ্ছে।

দিনের শুরুতে ট্রেনে ভিড় না থাকলেও দিন শেষে সন্ধ্যার ট্রেনগুলোতে ব্যাপক ভিড় হতে পারে বলে মনে করছে রেলস্টেশন কর্তৃপক্ষ।

এই ভিড় ৩ জুন পর্যন্ত থাকবে বলে জানিয়েছে স্টেশন কর্তৃপক্ষ।

পিপিবিডি/জিএম

ঈদযাত্রা,কমলাপুর,রেলস্টেশন,ট্রেনের শিডিউল বিপর্যয়
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত