• বুধবার, ২৭ মে ২০২০, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭
  • ||

ছুটি মিলছে না ৩ জুন

প্রকাশ:  ৩০ মে ২০১৯, ১৬:৩৯
নিজস্ব প্রতিবেদক

আগামী ৩ জুন (সোমবার) ছুটির মাধ্যমে ঈদে টানা ৯ দিনের ছুটি হচ্ছে না সরকারি চাকরিজীবীদের। ৩ জুন (সোমবার) ছুটি নয়, খোলা থাকবে অফিস। তবে যারা ৩ জুন ছুটি নিতে পারবেন, কেবল তারাই টানা ৯ দিনের ঈদের ছুটি উপভোগ করতে পারবেন।

বৃহস্পতিবার (৩০ মে) জনপ্রশাসন সচিব ফয়েজ আহম্মদ গণমাধ্যমকে বলেন, না, ছুটি থাকবে না। সরকার ৩ জুন ছুটি দেয়ার পক্ষে নয়।

সম্পর্কিত খবর

    এর আগে জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (বিধি) মো. রইছ উদ্দিন বলেন, ৩ জুন ছুটি দেয়ার বিষয়ে কোনো খবর নেই। আমরা এ বিষয়ে কাজ করছি না। ছুটির বিষয়ে আমরা কোনোও নির্দেশনাও এখন পর্যন্ত পাইনি।

    তবে ছুটি না থাকলেও অনেক কর্মকর্তা-কর্মচারী ওইদিন ছুটি নেবেন। ৩ জুন ঈদের আগে শেষ কর্মদিবসে অনেকটাই ছুটির আমেজ থাকবে বলে মনে করছেন সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীরা।

    এর আগে ২০১৬ সালে ঈদুল ফিতরের সময় শবে কদর, সাপ্তাহিক ছুটির সঙ্গে ঈদুল ফিতরের ছুটি মিলিয়ে টানা ৯ দিনের ছুটির মধ্যে একদিন অফিস খোলা ছিল। ওই সময় প্রধানমন্ত্রীর নির্দেশে মাঝখানের একদিন ছুটি ঘোষণা করা হয়েছিল।

    তখন ১ থেকে ৯ জুলাইয়ের মধ্যে ৪ জুলাই ছিল কর্মদিবস। সরকারি কর্মকর্তা-কর্মচারীদের টানা ছুটির সুযোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওইদিন ছুটি ঘোষণা করেন। তবে ওই বছরের ৪ জুলাইয়ের অফিস ১৬ জুলাই শনিবার করতে হয় সরকারি চাকুরেদের।

    এবারও টানা ছুটি পেতে এমন সিদ্ধান্ত নেয়া হবে বলে গুঞ্জন ছিল। এর মধ্যেই গত সোমবার মন্ত্রিসভা বৈঠকের প্রেস ব্রিফিংয়ের সময় মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম ছুটির বিষয়ে কথা বলেন।

    আগামী সপ্তাহে শুধু একদিন অফিস সেদিন ছুটি থাকবে কিনা- জানতে চাইলে মন্ত্রিপরিষদ সচিব বলেছিলেন, ‘এটা নিয়ে (মন্ত্রিসভা বৈঠকে) আলোচনা হয়নি। আমার মনে হয় এটা সামারির মাধ্যমে নিষ্পত্তি হবে, যদি হয় আর কি!’

    এবার রমজান মাস ২৯ দিনে হলে ঈদ হবে আগামী ৫ জুন বুধবার। আর রমজান ৩০ দিনে শেষ হলে ঈদ হবে আগামী ৬ জুন বৃহস্পতিবার। আর ৩ জুন অফিস খোলা থাকায় এবার ঈদের ছুটি শুরু হবে ৪ জুন থেকে।

    পিপিবিডি/অ-ভি

    মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    Latest news
    close