Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬
  • ||
শিরোনাম

হুট করে শপথ নেওয়ায় বিএনপিতে ক্ষোভ ও বিভ্রান্তি: মওদুদ

প্রকাশ:  ২৯ মে ২০১৯, ২০:৫৬ | আপডেট : ২৯ মে ২০১৯, ২১:০০
নিজস্ব সংবাদদাতা
প্রিন্ট icon

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বরেছেন, হুট করে বিএনপির এমপিদের সংসদে যোগদানের কারণে দলের নেতাকর্মীদের মাঝে ক্ষোভ ও বিভ্রান্তির সৃষ্টি হয়েছে।

তিনি বলেন, সকল শ্রেণি-পেশার মানুষের মধ্যে বিএনপির অবস্থান নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে। প্রশ্নগুলোর উত্তর আমাদের দিতে হবে।

বুধবার (২৯ মে) রাজধানীর রমনায় ইন্সটিটিউশন অব ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

ব্যারিস্টার মওদুদ বলেন, নির্বাচনের পর দলীয়ভাবে আমরা ফল প্রত্যাখান করেছিলাম। সংসদকে অনির্বাচিত, অবৈধ সংসদ হিসেবে অভিহিত করেছিলাম। সে কারণে আমরা এই সরকারের অধীনে ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচন এবং উপজেলা নির্বাচনে অংশগ্রহণ করি নাই। যারা অংশগ্রহণ করেছিলেন (প্রায় ২১০ জন), তাদের বহিষ্কার করেছিলাম। কিন্তু হুট করে শপথ নিয়ে সংসদে যাওয়ায় আমাদের নেতাকর্মীদের মধ্যে অনৈক্য ও বিভ্রান্তি তৈরি হয়েছে। এই বিভ্রান্তি দূর করতে হবে।

তিনি বলেন, এই বিভ্রান্তি যদি আমরা পরিষ্কার করতে না পারি, তাহলে জাতীয়ভাবে বিএনপির রাজনীতিকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে পারব না। আমাদের কোটি কোটি সমর্থক থাকবে, বাংলাদেশে আমাদের সর্ববৃহৎ সংগঠন থাকবে। কিন্তু জাতীয় পর্যায়ে দলকে সুসংগঠিত করতে পারব না।

মওদুদ বলেন, আমাদের নেত্রী অসুস্থ এবং কারাবন্দি। তিনি আমাদের সঙ্গে যোগাযোগ করতে পারছেন না। আমরাও তার সঙ্গে যোগাযোগ করতে পারছি না। তিনি আমাদের নেতৃত্ব দিতে পারছেন না। ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান প্রায় আট হাজার কিলোমিটার দূরে অবস্থান করছেন। আর দেশে চলছে একদলীয় নিষ্ঠুর স্বৈরাচারী শাসন। তাই এখন সবচেয়ে বেশি প্রয়োজন সর্বক্ষেত্রে ঐক্য বজায় রাখা।

তিনি বলেন, আমাদের আপনারা যারা নেতা বলেন, তারা যদি মনে করেন আমরা ব্যর্থ হয়েছি, তাহলে নতুন নেতৃত্ব খোঁজেন। তারপরও দলকে শক্তিশালী রাখুন।

এ সময় অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান, ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, ডা. এ জেড এম জাহিদ হোসেন, অ্যাডভোকেট আহমেদ আজম খান, চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন প্রমুখ।

পিপিবিডি/আরএইচ

ব্যারিস্টার মওদুদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত