• মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬
  • ||

জঙ্গিরা এখন পর্যন্ত বড় ধরণের হামলা করতে পারেনি : স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশ:  ২৯ মে ২০১৯, ১৬:৫৪ | আপডেট : ২৯ মে ২০১৯, ১৬:৫৬
নিজস্ব সংবাদদাতা

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, জঙ্গিরা এখন পর্যন্ত কোনো বড় ধরণের হামলা করতে পারে নি। আমাদের গোয়েন্দা বাহিনী ও আইন শৃঙ্খলা বাহিনী সব সময় তৎপর রয়েছে।

তিনি বলেন, আমরা কখনোই বলি নি জঙ্গি একেবারে নির্মূল হয়ে গেছে। তারা তাদের অস্তিত্ব জানান দেওয়ার জন্য মাঝেমধ্যে ছোটখাটো হামলা চালিয়ে যাচ্ছে।

বুধবার (২৯শ মে) বিকেল তিনটায় ফায়ার সার্ভিস অধিদপ্তর এ ফায়ারম্যানের নিহত পরিবারকে চেক হস্তান্তর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ফেনীর নুসরাত হত্যার ঘটনায় পুলিশ সদস্যের জড়িত ব্যাপারে তিনি বলেন, সরকার অপরাধীকে কখনোই ছাড় দেয় নি। কেউই আইনের ঊর্ধ্বে নয়। অপরাধী যেই হোক তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

রাজধানীতে ঈদ উদযাপনে কোন প্রকার সমস্যা হবে কিনা এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, রাজধানী ঢাকা চট্টগ্রাম সহ দেশের বিভিন্ন শহরে সারারাতব্যাপী মার্কেট খোলা থাকে। সে ব্যাপারে প্রশাসন তৎপর রয়েছে। তাদের পাশাপাশি জনগণও সজাগ রয়েছে যাতে করে কোন প্রকার বিব্রতকর ঘটনা না ঘটে।

চেক বিতরণ অনুষ্ঠানে মৃত ফায়ারম্যান রানার অনুজ বক্তৃতা রাখেন। তিনি বলেন, আমার ভাই দেশের জন্য জীবন দিয়েছে আমরা এতে গর্ববোধ করি। মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী আমার ভাইয়ের মৃত্যুর পর আমাদের পরিবারকে একটি আশা দিয়েছেন আমরা সেই আশার দিকে তাকিয়ে আছি।

স্বরাষ্ট্রমন্ত্রী এ ব্যাপারে বলেন মৃত রানার পরিবারকে আমরা কথা দিয়েছি তার যদি কোন ভাই অথবা বোন যোগ্য থাকে আমরা তাকে চাকরি প্রদান করব। প্রধানমন্ত্রীর নির্দেশনা আমরা বাস্তবায়ন করব।

অনুষ্ঠানে মৃত রানার পরিবারকে ফায়ার সার্ভিস কল্যাণ ট্রাস্ট এর পক্ষ থেকে ৭লক্ষ টাকার চেক প্রদান করা হয়। স্বরাষ্ট্রমন্ত্রী চেকটি হস্তান্তর করেন।

ফায়ার সার্ভিস কল্যাণ ট্রাস্ট আয়োজিত নিহত ফায়ারম্যান রানার পরিবারকে চেক হস্তান্তর অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুরক্ষা বিভাগের সচিব জনাব শহীদুজ্জামান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সাজ্জাদ হোসেন।

পিপিবিডি/আরএইচ

স্বরাষ্ট্রমন্ত্রী
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত