Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বৃহস্পতিবার, ২০ জুন ২০১৯, ৬ আষাঢ় ১৪২৬
  • ||

বঙ্গবন্ধুকন্যা দেশকে উন্নয়নের চূড়ায় নিয়ে গেছেন: মতিয়া

প্রকাশ:  ২৮ মে ২০১৯, ২৩:১৭
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী বলেছেন, সাড়ে সাত কোটি মানুষের দেশে এখন জনসংখ্যা ১৬ কোটিতে দাঁড়ালেও এখন একটি মানুষও না খেয়ে নেই। এটি সম্ভব হয়েছে শেখ হাসিনার নেতৃত্বের কারণেই। চতুর্থ শিল্প বিপ্লবে নেতৃত্ব দিয়ে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাই দেশকে উন্নয়নের চূড়ায় নিয়ে গেছেন।

মঙ্গলবার (২৮ মে) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের কাউন্সিল হলে ‘এডুকেশন সিস্টেম ফর দ্য ফোর্থ ইন্ডাস্ট্র্রিয়াল রেভ্যুলেশন’ শীর্ষক সেমিনারে তিনি এসব কথা বলেন।

মতিয়া চৌধুরী বলেন, তার (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) ছেলে সজীব ওয়াজেদ জয় তার পথ রচনা করে দিচ্ছেন। তারা আমাদের জন্য আশীর্বাদ হয়ে এসেছেন। তারা আছেন বলেই আমরা সামনের দিকে এগিয়ে যেতে পারছি।

তথ্যপ্রযুক্তির মাধ্যমে নির্বাচন ব্যবস্থার অগ্রগতির চিত্র তুলে ধরে তিনি আরও বলেন, এখন আর গ্রাম-গঞ্জে ‘ভোটের পাইকার’ নেই।

সাবেক কৃষিমন্ত্রী বলেন, অমুক বাড়িতে অমুকের কাছে এত ভোট আছে- সে পরিস্থিতিও নেই। এখন যার যার ভোট সেই সেই দেন। আর ভোটদানে তথ্যপ্রযুক্তির যে বিস্ময়কর অগ্রগতি ঘটেছে, তাতে অদূর ভবিষ্যতে মানুষ ঘরে বসেই ভোট দিতে পারবেন।

সেমিনারে সভাপতিত্ব করেন বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান ড. মোহাম্মদ হোসেন মনসুর। এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন কানাডিয়ান ইউনিভার্সিটি বাংলাদেশের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ মাহফুজুল ইসলাম।

আরও উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু, শিক্ষাবিষয়ক সম্পাাদক শামসুন্নাহার চাঁপা, বঙ্গবন্ধু কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. রশিদুল হক প্রমুখ।

পিপিবিডি/অ-ভি

apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত