Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬
  • ||

ঈদের কেনাকাটায় সরগরম রাজধানীর শপিংমল

প্রকাশ:  ২৮ মে ২০১৯, ১৯:১৪ | আপডেট : ২৮ মে ২০১৯, ২০:৪৫
কে এম জাহেদ
প্রিন্ট icon
বসুন্ধরা সিটি শপিংমনে ক্রেতাদের ভিড়। ছবি: পূর্বপশ্চিম

ঈদের বাকি আরমাত্র নয় দিন। দিন যতই গড়াচ্ছে রাজধানীতে ততই জমে উঠছে ঈদের কেনাকাটা। মঙ্গলবার (২৮ মে) ঢাকার ফুটপাথ থেকে শুরু করে বড় বড় শপিংমল বিশেষ করে বসুন্ধরা সিটি শপিংমল ও যমুনা ফিউচার পার্কে মানুষের উপচে পড়া ভিড়। তবে, শাড়ি, শার্ট, পাঞ্জাবী, জামা আর জুতোর দোকানে ভীড় বেশী।

সরেজমিনে দেখা গেছে, নতুনভাবে সেজেছে বসুন্ধরা সিটি। কেউ আসছে আবার কেউ যাচ্ছে। শপিংমলের ভেতরে বিক্রেতাদের দেখা গেছে ক্রেতাদের পণ্য বিষয়ে ধারণা দিতে। যে দিকে তাকানো যায় সে দিকেই শুধু মানুষ আর মানুষ। হাতে হাতে ব্যাগ। কেউ কিনেছেন পোশাক, কেউ জুতো, কেউ প্রসাধনী।

সকাল থেকে রাত অবধি একই চিত্র। শপিং করতে করতে অনেকে পরিশ্রান্ত হয়ে একটু বিশ্রাম করে নিচ্ছেন। তার পর আবার শুরু। শুধু শপিং আর শপিং। জনস্রোতে চলছে বেচাকেনার ধুম। একই চিত্র ছিল রাজধানীর বৃহত্তম শপিংমল যমুনা ফিউচার পার্কেও।

নিরবচ্ছিন্ন ও স্বাচ্ছন্দ্যময় কেনাকাটায় যমুনা ফিউচার পার্ক শপিংমল অদ্বিতীয়। এখানে একই ছাদের নিচে পোশাক, প্রসাধনী, জুতো, অলঙ্কার, ইলেকট্রনিকস থেকে শুরু করে সব কিছু পাওয়া যাচ্ছে হাতের নাগালে। দেশী-বিদেশী নামী-দামি সব ব্র্যান্ডের শোরুমের সমাহার যমুনা ফিউচার পার্ককে করেছে ঈদ শপিংয়ের অনন্য স্থান।

ইতিমধ্যে বিভিন্ন পেশার মানুষের হাতে চলে এসেছে ঈদ বোনাস। তাই এখন ঈদের কেনাকাটা তুঙ্গে।

নিউমার্কেট ঘুরে দেখা যায়, মেয়েদের পোশাকের দোকানে তুলনামূলক ভিড় বেশি। তাদের সাথে কথা বলতে চাইলেই বলে দিচ্ছেন, ব্যস্ততার কারণে কথা বলার মতো সময় নেই। একই দৃশ্য চন্দ্রিমা ও গাউছিয়া এলাকায়ও। নিউমার্কেট, গাউছিয়া মার্কেটসহ আশপাশের ফুটপাথেও মানুষের পদচারণা।

সব বয়সী মানুষের কয়েকশ রকমের পোষাক, ব্যাগ, শার্ট, পাঞ্জাবী, জুতো ও প্রসাধনীর নতুন নতুন কালেকশন এসেছে বাজারে। বিক্রেতারা বলছেন অন্যদিনের তুলনায় শুক্রবারে ঈদ বাজার বেশী প্রাণবন্ত। আর, যতক্ষন ক্রেতা থাকবেন ততক্ষনই শপিংমলগুলো খোলা রাখা হবে, এমনটাই জানালেন বিক্রেতারা।

বিক্রি বাড়াতে ক্রেতাদের জন্য মূল্যছাড়, অনলাইন বা কার্ড পেমেন্টে ক্যাশব্যাকের মত অফার রেখেছে অনেক প্রতিষ্ঠান।

এছাড়া দেশের বিভিন্ন এলাকা থেকে পাইকাররা ভিড় করছেন পোশাকের পাইকারি বাজারগুলোতে। মেয়েদের থ্রিপিস, সালোয়ার কামিজ, ছেলেদের জিন্স, টিশার্টসহ বিভিন্ন ধরনের পোশাক কিনছেন তারা।

এদিকে ঈদে মানুষ নির্বিগ্নে কেনাকাটা করার জন্য রাজধানীর বিপনী বিতানগুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে ডিএমপি।


পিপিবিডি/কেএম

ঈদের কেনাকাটা,শপিংমল,বসুন্ধরা সিটি শপিংমল,যমুনা ফিউচার পার্ক,নিউ মার্কেট
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত