Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • রোববার, ২৬ মে ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬
  • ||

বিমানের বহরে যুক্ত হলো পঞ্চম বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ

প্রকাশ:  ১৬ মে ২০১৯, ১৫:২৭ | আপডেট : ১৬ মে ২০১৯, ১৫:৩৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট icon
বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বহরে যোগ হয়েছে ৫ম বোয়িং ৭৩৭-৮০০ মডেলের উড়োজাহাজ। ছবি: সংগৃহীত

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বহরে যোগ হয়েছে ৫ম বোয়িং ৭৩৭-৮০০ মডেলের উড়োজাহাজ। বৃহস্পতিবার (১৬ মে) ভোররাতে এটি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ জানান, নতুন উড়োজাহাজ আসার ফলে বিমানের ফ্লাইট শিডিউল রক্ষা করা যাবে। মিয়ানমারে দুর্ঘটনার পর অভ্যন্তরীণ রুটে বেশ কয়েকটি ফ্লাইট বাতিল করতে হয়েছিল, সেটি আর থাকবে না। দুটি ড্যাশ-৮ দিয়ে আটটি অভ্যন্তরীণ রুটে ফ্লাইট পরিচালনা করা হবে। এ ছাড়া ঢাকা থেকে চট্টগ্রাম, কক্সবাজার ও সিলেটে বোয়িং ৭৩৭ উড়োজাহাজ চলবে।

তিনি বলেন, একের পর এক উড়োজাহাজ সংযোজনের মধ্য দিয়ে বহর শক্তিশালী করার পাশাপাশি বিমান তার রুট ও নেটওয়ার্ক সম্প্রসারণের উদ্যোগ গ্রহণ করেছে। এরই অংশ হিসেবে ১৩ মে থেকে বিমান ঢাকা-দিল্লি-ঢাকা সরাসরি ফ্লাইট চালু করেছে। আগামী জুলাইয়ে চালু হতে যাচ্ছে বিমানের গুয়াংজু ফ্লাইট। জেদ্দা, দাম্মাম ও রিয়াদের পাশাপাশি সৌদি আরবে বিমানের চতুর্থ গন্তব্য মদিনায় আগামী অক্টোবর থেকে সরাসরি ফ্লাইট পরিচালনা শুরু করবে বিমান।

এ নিয়ে বিমানবহরে মোট উড়োজাহাজ এখন ১৪টি। তবে ৮ মে ইয়াঙ্গুন বিমানবন্দরে দুর্ঘটনার কবলে পড়ায় বিমানের ড্যাশ-৮ উড়োজাহাজটি আর উড়তে পারবে না। তাই ১৩টি উড়োজাহাজ দিয়েই ফ্লাইট পরিচালনা করতে হবে বিমানকে।

কুয়েতের উড়োজাহাজ লিজদাতা প্রতিষ্ঠান আলাফকো থেকে সংগৃহীত বোয়িং ৭৩৭-৮০০ মডেলের উড়োজাহাজটি গতকাল রাত ৩টা ২৫ মিনিটে ঢাকায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

বিমানের ১৪টি উড়োজাহাজের মধ্যে চারটি বোয়িং ৭৭৭-৩০০ ইআর, দুটি বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার এবং দুটি বোয়িং ৭৩৭-৮০০ বিমান কিনেছে বোয়িং কোম্পানি থেকে। বাকি তিনটি বোয়িং ৭৩৭-৮০০ এবং ৩টি ড্যাশ-৮ কিউ ৪০০ উড়োজাহাজ লিজে সংগ্রহ করা।


পিপিবিডি/কেএম

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স,বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ,শাকিল মেরাজ
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত