• সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯
  • ||

লিবিয়ায় নিখোঁজ সাংবাদিকের সন্ধান মিলেছে

প্রকাশ:  ২৯ মার্চ ২০২২, ০২:১৮
নিজস্ব প্রতিবেদক

লিবিয়ায় নিখোঁজ হওয়ার পাঁচ দিন পর বেসরকারি টেলিভিশন এনটিভির বিশেষ প্রতিনিধি জাহিদুর রহমানের সন্ধান মিলেছে। তাঁর সঙ্গে থাকা প্রকৌশলী সাইফুল ইসলাম টিপু এবং লিবীয় গাড়িচালক মোহাম্মদ খালেদেরও সন্ধান পাওয়া গেছে। বর্তমানে তাঁরা লিবীয় পুলিশের হেফাজতে রয়েছেন। সোমবার জাহিদুর রহমানের পরিবারের সদস্যদের এ তথ্য জানায় এনটিভি।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের উদ্ধৃতি দিয়ে এনটিভি জানায়, ‘লিবিয়ায় বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল এস এম শামিম উজ জামান সুখবর দিয়েছেন, একটু আগে ফোন করেছিলেন। জাহিদুর রহমানের সন্ধান পাওয়া গেছে। রাষ্ট্রদূত মঙ্গলবার উনার সঙ্গে সাক্ষাৎ করবেন। তিনি (রাষ্ট্রদূত) সর্বোচ্চ চেষ্টা করবেন, তাঁকে (জাহিদুর) দেশে পাঠানোর। ’

গত ৪ মার্চ টার্কিশ এয়ারলাইনসের একটি ফ্লাইটে লন্ডনে পৌঁছান সাংবাদিক জাহিদুর রহমান। এরপর ২১ মার্চ লিবিয়ায় পৌঁছান। পর দিন ২২ মার্চ নিজের ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়ে জানান, গৃহযুদ্ধকবলিত দেশটিতে প্রবেশ ছিল রীতিমতো চ্যালেঞ্জের, ভোগান্তি ও ভয়ের। ২৩ মার্চ ফেসবুকে আরেকটি স্ট্যাটাস দিয়েছিলেন তিনি। এ সময় তাঁর সঙ্গে ছিলেন লিবিয়ায় বসবাসরত বাংলাদেশি প্রকৌশলী সাইফুল ইসলাম টিপু এবং লিবীয় গাড়িচালক মোহাম্মদ খালেদ।

এরপর থেকে পরিবারের সদস্যদের সঙ্গে আর কোনো যোগাযোগ হয়নি জাহিদুর রহমানের। পরিবারের সদস্যরা ধারণা করেছিলেন, তাঁকে লিবিয়া থেকে তুলে নিয়ে গেছে কোনো বাহিনী। পরে ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমানকে বিষয়টি জানায় জাহিদুর রহমানের পরিবার। ডা. এনামুর রহমান বিষয়টি স্বরাষ্ট্র ও পররাষ্ট্র মন্ত্রণালয়ে অবহিত করেন।

জাহিদুর রহমান বেসরকারি টেলিভিশন এনটিভির বিশেষ প্রতিনিধি এবং এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক (জনসংযোগ)। সাভারে পরিবারের সঙ্গে থাকতেন তিনি। তাঁর গ্রামের বাড়ি কুষ্টিয়ার জেলায়।

পূর্বপশ্চিম- এনই

নিখোঁজ সাংবাদিক
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close