• মঙ্গলবার, ১৮ জানুয়ারি ২০২২, ৪ মাঘ ১৪২৮
  • ||

বনানীতে সাংবাদিক রিয়াজউদ্দিনের দাফন সম্পন্ন

প্রকাশ:  ২৬ ডিসেম্বর ২০২১, ১৮:৫২
নিজস্ব প্রতিবেদক

একুশে পদকপ্রাপ্ত বরেণ্য সাংবাদিক রিয়াজউদ্দিন আহমেদের দাফন সম্পন্ন হয়েছে। তিন দফা জানাজা শেষে রোববার বিকেলে বনানী কবরস্থানে তার দাদির কবরে তাকে দাফন করা হয়।

এর আগে, জাতীয় প্রেসক্লাব ও তার জন্মস্থান নরসিংদীতে সমাজের বিশিষ্টজন ও গণমাধ্যমকর্মীরা তাকে শ্রদ্ধা জানান।

রোববার (২৬ ডিসেম্বর) সকাল ১১টার দিকে জাতীয় প্রেসক্লাবে নিয়ে আসা হয় ক্লাবের সাবেক সভাপতি রিয়াজউদ্দিন আহমেদের মরদেহ।

সেখানে রিয়াজউদ্দিন আহমেদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ হুমায়ূন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, সম্পাদক পরিষদের সভাপতি ও ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম, নিউজপেপার্স ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (নোয়াব) সভাপতি এ কে আজাদ, জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি শওকত মাহমুদ, শফিকুর রহমান ও সাইফুল আলম, বর্তমান সভাপতি ফরিদা ইয়াসমিন ও সাধারণ সম্পাদক ইলিয়াস খান, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সাবেক সভাপতি মঞ্জুরুল ইসলাম বুলবুল, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, বিএফইউজে সভাপতি এম আবদুল্লাহ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি কাদের গনী চৌধুরী, ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি নজরুল ইসলাম মিঠু ও সাধারণ সম্পাদক ডা. নূরুল ইসলাম হাসিব, ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নির্বাচন কমিশনের পক্ষে নির্বাচন কমিশনের সদস্য এম শাহজাহান মিয়া, মনজুরুল আহসান বুলবুল ও এম এ আজিজ প্রমুখ।

জাতীয় প্রেসক্লাবে রিয়াজউদ্দিন আহমেদের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এখানে পরিবারের পক্ষ থেকে তার ছেলে এম মাসরুর রিয়াজ বক্তব্য রাখেন।

জাতীয় প্রেসক্লাবে শ্রদ্ধা নিবেদন ও জানাজা শেষে রিয়াজউদ্দিন আহমেদের মরদেহ নিয়ে যাওয়া হয় তার জন্মস্থান নরসিংদীর মনোহরদী উপজেলার গ্রামের বাড়িতে। সেখানে তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। এরপর তার মরদেহ নেওয়া হয় বারিধারার বাসভবনে। বারিধারা দূতাবাস রোড মসজিদে তৃতীয় জানাজা শেষে তাকে বনানী কবরস্থানে দাদির কবরে চিরনিদ্রায় শায়িত করা হয়।

পূর্বপশ্চিম- এনই

সাংবাদিক রিয়াজউদ্দিন
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close