• শুক্রবার, ১৮ জুন ২০২১, ৪ আষাঢ় ১৪২৮
  • ||
শিরোনাম

সাংবাদিক আফজালের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলায় ডিইউজের উদ্বেগ

প্রকাশ:  ২৯ মে ২০২১, ২১:৩৯
নিজস্ব প্রতিবেদক

সময় টিভির সিনিয়র সাংবাদিক আফজাল হোসেনের বিরুদ্ধে চট্টগ্রাম এবং নোয়াখালীতে ডিজিটাল নিরাপত্তা আইন ও মানহানির অভিযোগে দায়ের করা দুটি হয়রানিমূলক মামলা অবিলম্বে প্রত্যাহারের দাবি জানিয়েছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।

শনিবার (২৯ মে) ডিইউজের সভাপতি কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু এক বিবৃতিতে উদ্বেগ প্রকাশ করে জানান, টিভিতে প্রচারিত সংবাদে কেউ সংক্ষুব্ধ হলে তিনি সংশ্লিষ্ট টিভি কর্তৃপক্ষ কিংবা বাংলাদেশ প্রেস কাউন্সিলের শরণাপন্ন হতে পারেন।

কিন্তু তা না করে, দু'টি জেলা শহরে একযোগে মামলা দায়ের করে সাংবাদিক আফজালকে হয়রানির অপচেষ্টা চলছে। বিবৃতিতে ডিইউজে নেতারা বলেন, দুদকের তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে তৈরি করা প্রতিবেদন নিয়ে মামলা করা উদ্বেগজনক। যা স্বাধীন সাংবাদিকতার ওপর প্রত্যক্ষভাবে চাপ তৈরি করছে। অবিলম্বে এ দুটি মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন ডিইউজে নেতারা।

এদিকে অপর এক বিবৃতিতে হঠাৎ করে বন্ধ করে দেওয়া অনলাইন নিউজ পোর্টাল ‘সারাক্ষণ' এর সাংবাদিকদের পাওনা পরিশোধের দাবি জানিয়েছেন ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) সভাপতি কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু।

বিবৃতিতে তারা বলেন, গত বছর ২৫ সেপ্টেম্বর এই অনলাইন পোর্টালটি চালু করা হয়েছিল। আর চলতি বছরের এপ্রিলের দ্বিতীয় সপ্তাহে নিয়ম নীতি সম্পূর্ণ লংঘন করে এই নিউজ পোর্টালটি হঠাৎ বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ। কিন্তু আজ পর্যন্ত সাংবাদিকদের বকেয়াদি পরিশাধ করা হয়নি। বকেয়া চাইতে গেলে গড়িমসি করছে সারাক্ষণ কর্তৃপক্ষ। করোনাকালে বিনা নোটিশে হঠাৎ করে সারক্ষণ বন্ধ করে দেওয়ায় সমালোচনা করেছেন ডিইউজে নেতারা। তারা কর্তৃপক্ষকে হুঁশিয়ার করে দিয়ে বলেন, পাওনা পরিশোধে টালবাহানা মানবে না সাংবাদিক সমাজ। অবিলম্বে সাংবাদিকদের সঙ্গে আলোচনা করে পাওনা পরিশোধ করতে হবে।

পূর্বপশ্চিমবিডি/এসএস

সাংবাদিক
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close