• রোববার, ০৭ মার্চ ২০২১, ২২ ফাল্গুন ১৪২৭
  • ||

‘সাংবাদিক মিজানুর রহমান খান কর্মে বেঁচে থাকবেন’

প্রকাশ:  ২৩ জানুয়ারি ২০২১, ২১:৩৬
সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরা সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান বলেছেন, সাংবাদিক মিজানুর রহমান খান আইনের ছাত্র না হয়েও অত্যন্ত সুন্দরভাবে আইন ও সংবিধানের বিভিন্ন বিষয়ে বিচক্ষণতার সাথে লিখে গেছেন। তিনি প্রচুর লেখাপড়া করতেন। তিনি আইনের কোর্স না করেও আইনের বিভিন্ন দিক সম্পর্কে অনেক কিছু জানিয়ে দিয়ে গেছেন। বিশ্বে যারা আইন সংস্কার করেছেন তাদের অনেকেই আইনের ছাত্র ছিলেন না। মিজানুর রহমান খান তেমনি একজন মানুষ। তিনি অত্যন্ত সুক্ষ্মভাবে আইনের বিভিন্ন সমাধান করে গেছেন। তার ব্যাখ্যার পর আর কোন ব্যাখ্যা দেওয়া সম্ভব ছিল না। অনেক মৃত্যু পাহাড়ের চেয়ে ভারী। আবার অনেক মৃত্যু পাখির পালকের চেয়ে হালকা। সাংবাদিক মিজানুর রহমান খানের মৃত্যু পাহাড়ের চেয়ে ভারী। তিনি তার কর্মের মাধ্যমে বেঁচে থাকবেন।

সাতক্ষীরায় প্রথিতযশা সাংবাদিক মিজানুর রহমান খানের স্মরণভায় প্রধান আলোচকের বক্তব্যে এসব কথা বলেন তিনি।

শনিবার (২৩ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় সাতক্ষীরা রিপোর্টার্স ইউনিটির আয়োজনে অনুষ্ঠিত স্মরণসভায় সভাপতিত্ব করেন প্রবীন সাংবাদিক অরুণ ব্যানার্জি।

প্রধান আলোচক ছিলেন, সাতক্ষীরার সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান।

ডেইলি সাতক্ষীরার সম্পাদক হাফিজুর রহমান মাসুমের সঞ্চালনায় বক্তব্য দেন- প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক কল্যাণ ব্যানার্জি, সাতক্ষীরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মমতাজ আহমেদ বাপ্পি, হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্যপরিষদ সাতক্ষীরার সাধারণ সম্পাদক স্বপন কুমার শীল, মোহনা টেলিভিশনের সাতক্ষীরা প্রতিনিধি আব্দুল জলিল, দৈনিক কালেরচিত্রের মফস্বল বার্তা সম্পাদক মেহেদী আলী সুজয়, প্রথম আলো বন্ধু সভার সাবেক সভাপতি জাহিদা জাহান মৌ।

উপস্থিত ছিলেন- বাংলাভিশনের সাতক্ষীরা প্রতিনিধি আসাদুজ্জামান, মাই টিভির জেলা প্রতিনিধি ফয়জুর রহমান বাবু, ঢাকাটাইমসের সাতক্ষীরা প্রতিনিধি এম. বেলাল হোসাইন, দৈনিক কালেরচিত্রের স্টাফ রিপোর্টার গাজী ফরহাদ, ফটোসাংবাদিক সাগর, ইব্রাহিম প্রমুখ।

পূর্বপশ্চিমবিডি/এসএস

সাংবাদিক
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close