• শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ৯ মাঘ ১৪২৭
  • ||

ক্র্যাবের নতুন কমিটির দায়িত্ব গ্রহণ

প্রকাশ:  ১২ জানুয়ারি ২০২১, ২১:৪০ | আপডেট : ১৩ জানুয়ারি ২০২১, ১৮:৪৩
নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) ২০২১ সালের কার্যনির্বাহী কমিটির নির্বাচনে নব নির্বাচিতদের কাছে দায়িত্ব হস্তান্তর করলেন বিদায়ী কমিটির নেতৃবৃন্দ।

মঙ্গলবার (১২ জানুয়ারি) ঢাকা রিপোর্টার্স ইউনিটি নসরুল হামিদ মিলনায়তনে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে ক্র্যাবের বিদায়ী কমিটির সভাপতি আবুল খায়ের ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিকুসহ কমিটির নেতৃবৃন্দ নবনির্বাচিত কমিটির সভাপতি মিজান মালিক ও সাধারণ সম্পাদক আলাউদ্দিন আরিফসহ কমিটির নেতৃবৃন্দকে ফুল দিয়ে অভিনন্দন জানান।

এ সময় ক্র্যাবের সাবেক সভাপতি মধুসুদন মন্ডল, খায়রুজ্জামান কামাল, সিনিয়র সদস্য আমিনুর রহমান তাজ, ইকরামুল কবির টিপু, সাবেক সাধারণ সম্পাদক হারুন অর রশিদ, সরোয়ার আলম, মাহবুব আলম লাবলু, দিপু সারোয়ারসহ ক্র্যাবের নবনির্বাচিত কমিটির নেতৃবৃন্দ ও ক্র্যাব সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

বিদায়ী কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক সংক্ষিপ্ত বক্তব্যে ক্র্যাবের সকল কর্মকাণ্ডে নিজেদের সক্রিয় রাখাসহ যেকোনও প্রয়োজনে ক্র্যাবের উন্নয়ন ও কল্যাণে একযোগে কাজ করার আশাবাদ ব্যক্ত করেন।

নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক সংক্ষিপ্ত বক্তব্যে ক্র্যাবকে আরও গতিশীল ও আন্তর্জাাতিক পরিমণ্ডলে পৌঁছে দেয়া ও অপরাধ বিষয়ক সাংবাদিকদের এ সংগঠনের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করে নতুন কমিটির সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান।

গত বৃহস্পতিবার সকাল ১০টায় থেকে স্বাস্থ্যবিধি মেনে ক্র্যাবের ভোটগ্রহণ শুরু হয়। চলে বিকেল ৪টা পর্যন্ত। ক্র্যাবের কার্যনির্বাহী কমিটি-২০২১ এর নির্বাচনে সভাপতি নির্বাচিত হন মিজান মালিক, সহ-সভাপতি নিত্য গোপাল তুতু এবং সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন আলাউদ্দিন আরিফ।

এছাড়া যুগ্ম সম্পাদক পদে হাসান-উজ-জামান, সাংগঠনিক সম্পাদক শাহরিয়ার আরিফ, অর্থ সম্পাদক মো. এমদাদুল হক খান, প্রচার ও প্রকাশনা সম্পাদক রুদ্র মিজান নির্বাচিত হয়েছেন। তাছাড়া দফতর সম্পাদক পদে এসএম ইসমাইল হুসাইন ইমু, প্রশিক্ষণ ও তথ্য প্রযুক্তি সম্পাদক পদে সাজ্জাদ মাহমুদ খান, ক্রীড়া সম্পাদক কল্যাণ সম্পাদক পদে নাহিদ তন্ময়, আন্তর্জাতিক সম্পাদক রুদ্র রাসেল বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। আর কার্যনির্বাহী সদস্য হিসেবে গোলাম সাত্তার রনি, এস.এম মিন্টু হোসেন এবং কাজী জামশেদ নাজিম পেয়ে নির্বাচিত হয়েছেন।

ক্রাবের কার্যনির্বাহী কমিটি ২০২১ নির্বাচনে মোট ভোটার সংখ্যা ছিল ২৮১ জন। ভোট পড়েছে মোট ২৭০ এবং বাতিল হয় সাতটি ভোট। নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেছেন সিনিয়র সাংবাদিক পারভেজ খান।

আরো পড়ুন: ক্র্যাব সভাপতি মিজান মালিক, সম্পাদক আলাউদ্দিন আরিফ

পূর্বপশ্চিমবিডি/এসএস

ক্র্যাব,বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close