• বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭
  • ||

সাংবাদিক ইকরামের শারীরিক অবস্থা আগের চেয়ে ভালো

প্রকাশ:  ১২ সেপ্টেম্বর ২০২০, ১৬:৪৪
নিজস্ব প্রতিবেদক
চিকিৎসাধীন সাংবাদিক ইকরাম-উদ দৌলা

সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হয়ে ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন বাংলানিউজের সিনিয়র করেসপন্ডেন্ট ইকরাম-উদ দৌলার শারীরিক অবস্থা আগের চেয়ে উন্নতির দিকে। তাকে হাসপাতালের থোরাসিক সার্জারি বিভাগের চিকিৎসকরা দেখে গেছেন।

শনিবার (১২ সেপ্টেম্বর) সকালে ইকরামের শারীরিক অবস্থার বিষয়ে ঢামেক হাসপাতালের জরুরি বিভাগের আবাসিক চিকিৎসক ডা. আলাউদ্দিন এ কথা জানান। তিনি বলেন, শুক্রবার (১১ সেপ্টেম্বর) রাতেই সাংবাদিক ইকরামকে এক ব্যাগ রক্ত দেওয়া হয়েছে। তিনি এখন ১০২ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন। থোরাসিক সার্জারি চিকিৎসকরাও সাংবাদিক ইকরামকে দেখে গেছেন তারাও বলেছেন যে, রোগী এখন স্থিতিশীল (স্টেবল) আছেন। তবে নিয়ম অনুযায়ী তার চিকিৎসা চলছে।

ডা. কামরুল আরো বলেন, সাংবাদিক ইকরামের বুকের ডান পাশের আটটি হাড় ভেঙে যাওয়ায় তার ফুসফুসে আঘাত করেছে। তবে তিনি এখন স্টেবল থাকলেও বিপদমুক্ত নয়। তার অক্সিজেন লেভেল এখন ঠিক আছে। তার সুস্থ হতে সময় লাগবে। নিয়ম অনুযায়ী তার চিকিৎসা চলছে।

এর আগে শুক্রবার সন্ধ্যা সোয়া ৬টার দিকে রাজধানীর খিলক্ষেত এলাকার লা মেরিডিয়ান হোটেলের সামনের সড়ক দিয়ে মোটরসাইকেলে করে যাচ্ছিলেন সাংবাদিক ইকরাম। এ সময় পেছন থেকে তুরাগ পরিবহনের যাত্রীবাহী একটি বাস তাকে ধাক্কা দেয়। এতে তিনি গুরুতর আহত হন। পরে পথচারীরা তাকে উদ্ধার করে প্রথমে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে, পরে বাংলাদেশ মেডিকেলে নিয়ে যাওয়া হয়। পরে সেখান থেকে তাকে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়।

শুক্রবার ঢামেক হাসপাতাল জরুরিবিভাগের আবাসিক চিকিৎসক ডা. আলাউদ্দিন জানিয়েছিলেন, ইকরাম গুরুতর আহত হয়েছেন। তার বুকের ডান পাশের আটটি হাড় ভেঙে গেছে। সেখান থেকে রক্তক্ষরণ হয়েছে। প্রাথমিকভাবে অস্ত্রোপচার করে রক্ত বের হওয়ার জন্য নল বসিয়ে দেওয়া হয়েছে। আপাতত তাকে রক্ত দেওয়া হবে, প্রয়োজনে পরে আরও রক্ত দেওয়া হবে। পর্যায়ক্রমে তাকে প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হবে।

এদিকে খিলক্ষেত থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ বোরহান উদ্দিন জানান, মোটরসাইকেলটিকে ধাক্কা দেওয়া বাসটি জব্দ করা হয়েছে। তবে বাসচালক ও তার সহকারী পলাতক রয়েছেন। জড়িত চালকের সন্ধানে পুলিশ কাজ করছে বলেও জানান পুলিশের ওই কর্মকর্তা।

পূর্বপশ্চিমবিডি/ এনএন

সাংবাদিক,ইকরাম
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close