• শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭
  • ||

করোনা উপসর্গ নিয়ে জ্যেষ্ঠ সাংবাদিক সুমন মাহমুদের মৃত্যু

প্রকাশ:  ২২ মে ২০২০, ২৩:২৯
নিজস্ব প্রতিবেদক

করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন জ্যেষ্ঠ সাংবাদিক ও মুক্তিযোদ্ধা সুমন মাহমুদ। শুক্রবার (২২ মে) বিকালে রান ঢাকার গেন্ডারিয়ায় আসগর আলী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক পুত্র ও এক কন্যাসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। তার স্ত্রী প্রফেসর ডা. পারভীন শাহীদা আকতার দেশের প্রখ্যাত ক্যান্সার বিশেষজ্ঞ।

ভোরের কাগজের সাবেক শিফট ইনচার্জ ও সহকারী সম্পাদক সুমন মাহমুদের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে ওই পত্রিকার স্টাফ রিপোর্টার ইমরান রহমান জানান, বর্ষীয়ান এ সাংবাদিকের করোনায় মৃত্যু হয়েছে কিনা নিশ্চিত নয়। তবে তার করোনা উপসর্গ ছিল। শ্বাসকষ্ট ও করোনার বিভিন্ন উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

সুমন মাহমুদ দীর্ঘদিন থেকে অবসর জীবন যাপন করছিলেন। পেশাগত জীবনে তিনি দৈনিক ভোরের কাগজসহ বিভিন্ন জাতীয় দৈনিকে যুক্ত ছিলেন।

ষাটের দশকে ছাত্রলীগ নেতা সুমন মাহমুদ স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের সংগঠক হিসাবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন, বিএলএফের সদস্য হিসাবে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। জাসদের প্রতিষ্ঠালগ্ন থেকেই জাসদের সাথে যুক্ত ছিলেন এবং ১৯৭৯-৮১ সালে জাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। পরে তিনি সক্রিয় দলীয় রাজনীতি ছেড়ে সাংবাদিকতাকে পেশা হিসেবে গ্রহণ করেন।

সুমন মাহমুদের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের সভাপতি হাসানুল হক ইনু এমপি ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি।

পূর্বপশ্চিম- এনই

করোনায় সাংবাদিকের মৃত্যু,করোনার উপসর্গ নিয়ে
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close